shono
Advertisement

পরিযায়ীদের হেঁটে ফেরা ঠেকাতে তৎপর কেজরিওয়াল, কড়া নির্দেশ আধিকারিকদের

শ্রমিকদের খাদ্য-বস্ত্রের ব্যবস্থা দিল্লির মুখ্যমন্ত্রী করবেন বলে ঘোষণা তাঁর। The post পরিযায়ীদের হেঁটে ফেরা ঠেকাতে তৎপর কেজরিওয়াল, কড়া নির্দেশ আধিকারিকদের appeared first on Sangbad Pratidin.
Posted: 08:08 PM May 17, 2020Updated: 08:08 PM May 17, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লি থেকে পরিযায়ী শ্রমিকেরা হেঁটে ফিরবেন না। তাদের সমস্ত দায়িত্ব নেবে দিল্লি সরকার। রবিবার এমনটাই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)।

Advertisement

দিল্লিতে আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের খাদ্য-বস্ত্রের দায়িত্ব নেবে দিল্লির মুখ্যমন্ত্রী। কিন্তু কোনও পরিযায়ী শ্রমিক হেঁটটে বাড়ি ফিরবেন না। শ্রমিকরা যাতে কোনও সমস্যায় না পড়েন তাই আধিকারিকদের নির্দেশ দিলেন তিনি। তিনি জানান, “দিল্লিতে পরিযায়ীদের খাদ্য-বস্ত্র দেওয়া হবে। কোনও শ্রমিকই যেন হেঁটে বাড়ি ফিরতে বাধ্য না-হন। তার খেয়াল রাখবেন তা নিশ্চিত করতে হবে।”

পরিযায়ীদের সুরক্ষায় দিল্লি সরকারের নয়া নির্দেশিকার প্রতিলিপি ট্যুইট করে কেজরিওয়াল লিখেছেন, “পরিযায়ী শ্রমিকরা যাতে রাস্তা বা রেললাইন দিয়ে হেঁটে বাড়ি ফিরতে বাধ্য না-হন, তা নজরে রাখা হবে।” কোনও পরিযায়ী শ্রমিক হেঁটে ফিরছেন দেখলে, তাঁর সঙ্গে কথা বলে, বুঝিয়ে পার্শ্ববর্তী আশ্রয়স্থলে নিয়ে যেতে হবে। তাঁকে জল ও খাবার দেওয়ার পাশাপাশি, কী ভাবে তিনি শ্রমিক স্পেশ্যাল ট্রেন বা বাসে চড়ে নিজের বাড়ি ফিরতে পারবেন, সে বিষয়ে সাহায্যও করতে হবে বলে তিনি জানিয়েছেন। শ্রমিকদের সংখ্যা অনুযায়ী আরও শ্রমিক স্পেশ্যাল ট্রেন দিতে হবে বলে আধিকারিকদের জানিয়েছেন আপ সরকারের প্রধান। এমনকী শ্রমিক স্পেশ্যাল ট্রেনগুলিকে যেন কোনও বাধার মুখে পড়তে না-হয় তা দেখারও নির্দেশ দিয়েছেন তিনি।

[আরও পড়ুন:৩১ মে পর্যন্ত দেশে বাড়ল লকডাউনের মেয়াদ, প্রত্যাশামতো মিলল না ছাড়]

নিত্যদিনই হেঁটে বা রেল লাইন ধরে বাড়ি ফিরতে গিয়ে মৃত্যুর কবলে পড়ছেন পরিযায়ী শ্রমিকরা। তাই সরকার হিসেবে নিজের রাজ্যে আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের জন্য দায়িত্ব পালনে অগ্রণী ভূমিকা পালন করতে চান তিনি।

[আরও পড়ুন:১১ মাসের শিশুর শরীরে করোনার সংক্রমণ, উস্তিতে তুঙ্গে আতঙ্ক]

The post পরিযায়ীদের হেঁটে ফেরা ঠেকাতে তৎপর কেজরিওয়াল, কড়া নির্দেশ আধিকারিকদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement