shono
Advertisement
J&K

অনন্তনাগে জঙ্গিদের হাতে অপহৃত সেনা জওয়ান, শুরু তল্লাশি

জানা যাচ্ছে, একজন পালাতে সক্ষম হলেও অন্য জওয়ান এখনও রয়েছেন জঙ্গিদের কবজায়।
Published By: Biswadip DeyPosted: 08:27 AM Oct 09, 2024Updated: 08:27 AM Oct 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবারই প্রকাশিত হয়েছে কাশ্মীরের ভোটের ফলাফল। এর মধ্যেই উপত্যকায় অপহৃত হলেন দুজন সেনা জওয়ান। তাঁদের মধ্যে একজন পালাতে সক্ষম হলেও অন্য জওয়ান এখনও রয়েছেন জঙ্গিদের কবজায়। তাঁর খোঁজে শুরু হয়ে তল্লাশি।

Advertisement

জানা গিয়েছে, অনন্তনাগের জঙ্গল এলাকা থেকে জঙ্গিরা ওই দুই জওয়ানকে অপহরণ করে। কিন্তু একজন পালিয়ে যান। খবর পেতেই অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। কিন্তু শেষ খবর পাওয়া পর্যন্ত এখনও সন্ধান মেলেনি নিখোঁজ জওয়ানের।

৩৭০ ধারা বাতিলের পর জম্মু ও কাশ্মীরে প্রথমবার বিধানসভা নির্বাচন সম্পন্ন হয়েছে সদ্য। গতকালই হয়েছে ফলপ্রকাশ। ভোট আবহেও লাগাতার রক্তাক্ত হয়ে চলেছে উপত্যকা। গত মাসেই জানা যায়, সেনা সূত্রে খবর, ভোটমুখী কাশ্মীরে বড়সড় নাশকতার ছক কষছে জঙ্গিরা। নির্বাচন ভেস্তে দিতে তৎপর তারা। কিন্তু সেই ছক ধরে ফেলে গোয়েন্দা সংস্থাগুলো। খবর মেলে কিস্তওয়ার জেলায় লুকিয়ে রয়েছে জেহাদিরা। তার পরই যৌথ অভিযানে নামে সেনাবাহিনী ও কাশ্মীর পুলিশ। গোটা এলাকা ঘিরে ফেলে শুরু হয় চিরুনি তল্লাশি। জঙ্গলের দিক থেকে গুলিবর্ষণ শুরু করে জঙ্গিরা। চার জওয়ান গুলিবিদ্ধ হন। স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে দুজনের মৃত্যু হয়। লোকসভা নির্বাচনের আগেও জম্মু ও কাশ্মীর রক্তাক্ত হয়েছিল। এভাবেই সাম্প্রতিক অতীতে বার বার জঙ্গি হামলায় প্রাণ হারিয়েছেন সাধারণ মানুষ। শহিদ হয়েছেন জওয়ানরা। কিন্তু জঙ্গিদের পালটা জবাব দিয়ে সব পরিকল্পনা ব্যর্থ করে দিয়েছে সেনা। এই পরিস্থিতিতে এবার সামনে এল জওয়ানকে অপহরণ করার ঘটনা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মঙ্গলবারই প্রকাশিত হয়েছে কাশ্মীরের ভোটের ফলাফল।
  • এর মধ্যেই উপত্যকায় অপহৃত হলেন দুজন সেনা জওয়ান।
  • তাঁদের মধ্যে একজন পালাতে সক্ষম হলেও অন্য জওয়ান এখনও রয়েছেন জঙ্গিদের কবজায়।
Advertisement