বন্যা পরিস্থিতির অবনতি Madhya Pradesh-এ, দুর্গতদের উদ্ধার করতে গিয়ে আটকে পড়লেন মন্ত্রী

07:01 PM Aug 05, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বন্যাবিধ্বস্ত (Flood) মধ্যপ্রদেশের (Madhya Pradesh) দুর্যোগ কবলিত মানুষদের উদ্ধার করতে গিয়ে নিজেই অবরুদ্ধ হয়ে পড়লেন রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র (Narottam Mishra)। শেষ পর্যন্ত তাঁকে বায়ুসেনার একটি হেলিকপ্টারে করে উদ্ধার করে নিয়ে আসা হয়।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ঠিক কী হয়েছিল? জানা যাচ্ছে, নরোত্তম একটি নৌকায় করে দাতিয়া জেলার এক গ্রামে গিয়েছিলেন বন্যাবিধ্বস্তদের সাহায্য করতে। সেখানে গিয়ে তিনি জানতে পারেন একটি বাড়ির ছাদে আটকে পড়েছেন কয়েকজন। কিন্তু তখনই নৌকাটির উপরে একটি গাছ পড়ে যাওয়ায় দেখা দেয় সমস্যা। নৌকাটি ভেঙে যাওয়ায় আর তাতে এগনো সম্ভব ছিল না। ফলে ওখানেই আটকে যান নরোত্তম। এরপর তিনি তাঁর দপ্তরে খবর পাঠান নিজের পরিস্থিতির কথা জানিয়ে। এরপরই বায়ুসেনার হেলিকপ্টার সেখানে পৌঁছয়। তাতে করেই উদ্ধার করা হয় বিজেপি নেতাকে।

Advertising
Advertising

[আরও পড়ুন: সাময়িক বিরতি চান Prashant Kishor, ইস্তফা দিলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর উপদেষ্টা পদ থেকে]

প্রসঙ্গত, প্রবল বৃষ্টির প্রকোপে মধ্যপ্রদেশে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। ১ হাজার ২৫০টি গ্রামের মানুষ কার্যত জলবন্দি হয়ে পড়েছেন। ইতিমধ্যেই প্রায় ৬ হাজার ২০০ জন গ্রামবাসীকে উদ্ধার করে নিরাপদ জায়গায় সরিয়ে গিয়েছে সেনা ও জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। বুধবারই পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। তিনি গতকালই হেলিকপ্টারে এলাকা পরিদর্শন করেন। শিবরাজের কথায়, ”উত্তর মধ্যপ্রদেশের বন্যা পরিস্থিতি অতি করুণ। শিবপুরী, শেওপুর, জাতিয়া, গোয়ালিয়র, ভিন্দ ও মোরেনা জেলার ১ হাজার ২২৫টি গ্রামের মানুষ আটকে পড়েছেন বন্যা পরিস্থিতিতে।”

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

জানা গিয়েছে, এখনও অন্তত হাজার দুয়েক লোক অবরুদ্ধ হয়ে রয়েছেন বন্যাবিধ্বস্ত এলাকায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বন্যা পরিস্থিতি নিয়ে কথা বলেছেন শিবরাজ সিং চৌহানের সঙ্গে। কেন্দ্রের তরফে সব রকমের সহায়তার আশ্বাস দিয়েছেন তিনি।

[আরও পড়ুন: ত্রিপুরায় Abhishek-কে খুনের চেষ্টা বিজেপির, অভিযোগ তুলে ডিজিপিকে চিঠি তৃণমূলের]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next