shono
Advertisement

১৮ বছরের কম বয়সিদের লিভ ইন অনৈতিক এবং বেআইনি, পর্যবেক্ষণ আদালতের

যুগলের লিভ-ইনের আবেদন খারিজ করল ডিভিশন বেঞ্চ।
Posted: 04:22 PM Aug 03, 2023Updated: 04:22 PM Aug 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৮ বছরের কম বয়সিদের একত্রবাস অনৈতিক এবং বেআইনি। একটি মামলার শুনানিতে পর্যবেক্ষণ এলাহাবাদ হাই কোর্টের (Allahabad High Court)। লিভ-ইনের অনুমতি চেয়ে আদালতে মামলা দায়ের করেছিলেন ভিন্ন ধর্মের ১৭ এবং ১৯ বছর বয়সি যুগল। সেই মামলার পর্যবেক্ষণেই একত্রবাসের ক্ষেত্রে আইনি এবং নৈতিক, দুই প্রশ্ন তুললেন বিচরপতিরা।

Advertisement

মামলা উঠেছিল বিচারপতি বিবেককুমার বিড়লা এবং বিচারপতি রাজেন্দ্র কুমারের ডিভিশন বেঞ্চে। একত্রবাসের অনুমতি চেয়ে মামলা দায়ের করেন ১৭ বছর বয়সি আলি আব্বাস এবং ১৯ বছর বয়সি সালোনি যাদব। যদিও বিচারপতিরা জানান, ১৮ বছরের কম বয়সিকে নাবালক বা নাবালিকা হিসাবে বিবেচনা করা হয়। তাদের কখনই একত্রবাসে থাকার অনুমতি দেওয়া যায় না। এর পরেই আলি ও সালোনির আবেদন খারিজ করে দেয় ডিভিশন বেঞ্চ।

[আরও পড়ুন: কুনোর পশু চিকিৎসকরা অনভিজ্ঞ! চিতামৃত্যুর ঘটনায় সুপ্রিম কোর্টকে চিঠি বিশেষজ্ঞদের]

বিচাপতিরা জানান, লিভ-ইন-এর জন্য বেশ কয়েকটি শর্ত রয়েছে। তার অন্যতম হল, দুই পার্টনারের বয়স হতে হবে কমপক্ষে ১৮ বছর। বিয়ের বয়স না হলেও সাবালক হতে হবে তাদের। এক জন অপ্রাপ্তবয়স্ক ছেলে বা মেয়ের লিভ-ইন সম্পর্কে থাকা কেবল অনৈতিক নয়, তা বেআইনিও বটে। আমরা কখনই এমন বেআইনি কার্যকলাপে অনুমতি দিতে পারি না।

[আরও পড়ুন: ‘৪৫ বছরের বিবাহিত জীবনে কখনও রাগ করিনি’, খাড়গেকে কেন বললেন ধনকড়?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement