shono
Advertisement
Lalu Yadav

'আগস্টের মধ্যেই পড়ে যাবে মোদি সরকার', বিস্ফোরক দাবি লালুর

Published By: Biswadip DeyPosted: 08:28 PM Jul 05, 2024Updated: 08:28 PM Jul 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগস্টেই পতন হতে পারে এনডিএ সরকারের! এমনই বিস্ফোরক দাবি করলেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদব। আরজেডি প্রধানের দাবি, কেন্দ্রের সরকার খুবই দুর্বল। ফলে যে কোনও সময় ভেঙে যেতে পারে। তাই দলীয় কর্মীদের প্রস্তুত থাকার পরামর্শই দিচ্ছেন বর্ষীয়ান নেতা।

Advertisement

তাঁকে বলতে শোনা যায়, ''আমি সমস্ত দলীয় কর্মীদের কাছে আর্জি জানাচ্ছি প্রস্তুত থাকার। কেননা যে কোনও সময়ই নির্বাচন হতে পারে। দিল্লির মোদি সরকার খুবই দুর্বল। আগস্টের মধ্যে তা ভেঙে পড়তে পারে।'' শুক্রবার দলীয় কর্মীদের উদ্দেশে বক্তব্য রাখার সময় লালু (Lalu Prasad Yadav) সকলকে প্রস্তুত থাকার পরামর্শ দিয়েছেন। সেই সঙ্গেই লোকসভা নির্বাচনে দলের ফলাফল নিয়েও সন্তোষ প্রকাশ করতে দেখা যায় তাঁকে।

[আরও পড়ুন: অবশেষে NEET-PG পরীক্ষার দিন ঘোষণা করল বোর্ড, দুই শিফটে হবে পরীক্ষা]

এবারের লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2024) ফলাফল প্রকাশিত হলে দেখা যায় কার্যতই এক্সিট পোলের ভবিষ্যদ্বাণী নস্যাৎ করে বিজেপি (BJP) মাত্র ২৪০টি আসন পেয়েছে। এনডিএ শেষ করেছে ২৯৩ আসনে। যেখানে গতবারই বিজেপি ৩০০-র বেশি আসন পেয়েছিল, সেখানে এবার জোটসঙ্গীদের নিয়েও তিনশো টপকাতে পারেনি তারা। এমনকী, ২০১৪ ও ২০১৯ সালে 'ম্যাজিক ফিগার' একাই পেরিয়ে গেলেও এবার গেরুয়া শিবির থেমেছে অনেক আগে। তাই সরকার টিকিয়ে রাখতে টিডিপি ও জেডিইউয়ের মতো দলকে সঙ্গে নিয়েই চলতে হচ্ছে মোদিদের। এহেন পরিস্থিতিতে বিরোধীদের খোঁচা দিতে দেখা দিয়েছে যে নীতীশ কুমার ও চন্দ্রবাবু নাইডুর মতো নেতাদের যেখানে এর আগে সেই অর্থে গুরুত্বই দেননি মোদি, এবার তাঁদের হাত ধরেই সরকার গড়তে হয়েছে। এই সরকার যে বেশিদিন টিকবে না, এমনও দাবি করেছে তারা। এবার লালুর দাবি, আগস্টের মধ্যেই ভেঙে যেতে পারে তৃতীয় এনডিএ সরকার।

[আরও পড়ুন: হবু ব্রিটিশ প্রধানমন্ত্রী স্টার্মারকে শুভেচ্ছা মোদির, বিশেষ বার্তা সুনাককেও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আগস্টেই পতন হতে পারে এনডিএ সরকারের! এমনই বিস্ফোরক দাবি করলেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদব।
  • আরজেডি প্রধানের দাবি, কেন্দ্রের সরকার খুবই দুর্বল। ফলে যে কোনও সময় ভেঙে যেতে পারে।
  • তাই দলীয় কর্মীদের প্রস্তুত থাকার পরামর্শই দিচ্ছেন বর্ষীয়ান নেতা।
Advertisement