Advertisement

‘শিক্ষা বাড়াচ্ছে বিবাহ বিচ্ছেদ’, বিতর্কিত মন্তব্য মোহন ভাগবতের

01:30 PM Feb 17, 2020 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিতর্কিত মন্তব্য করে শিরোনামে RSS প্রধান মোহন ভাগবত। তাঁর কথায়, শিক্ষা ও সমৃদ্ধি বিবাহ বিচ্ছেদ ঘটায়। কারণ, শিক্ষা ও সমৃদ্ধি মানুষের মনে অহংকার তৈরি করে। ফলে ছোট ছোট বিষয নিয়ে অশান্তি করে পরিবারের সঙ্গে বিচ্ছেদ করছে মানুষ। তাঁর এহেন মন্তব্য প্রকাশ্যে আসতেই সোস্যাল মিডিয়ায় নিন্দার ঝড় উঠেছে। আসরে নেমেছে রাজনৈতিক দলগুলি।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন : ট্রেনেই শিবের আরাধনা, নতুন মহাকাল এক্সপ্রেসে রয়েছে মন্দিরও]

রবিবার আরএসএসের কর্মিসভায় মোহন ভাগবত বলেন, “আজকাল বিবাহ বিচ্ছেদের মামলার সংখ্যা ব‍্যাপকভাবে বেড়ে গিয়েছে। লোকেরা ছোটখাটো বিষয় নিয়েও ঝগড়া করে।” তাঁর কথায়, “শিক্ষিত এবং সমৃদ্ধ পরিবারেই বিবাহ বিচ্ছেদের ঘটনা বেশি। কারণ শিক্ষা এবং সমৃদ্ধি মানুষের মধ্যে অহংকার ডেকে আনে, যার ফলস্বরূপ পরিবারগুলো বিচ্ছিন্ন হয়ে যায়।” আরএসএসের পক্ষ থেকে জারি করা একটা বিবৃতিতেও একথা বলা হয়েছে। এমনকী ভারতে হিন্দু পরিবার ছাড়া কোনও বিকল্প নেই বলেও জানান ভাগবত। আরএসএস প্রধানের কথায়, “হিন্দু সমাজ ছাড়া ভারতে কোনও বিকল্প নেই। তাই হিন্দু সমাজকে একটি পরিবারের মতো আচরণ করতে হবে।”

[আরও পড়ুন : কাশ্মীর নিয়ে মধ্যস্থতার ইচ্ছাপ্রকাশ রাষ্ট্রসংঘের, পত্রপাঠ প্রস্তাব ফেরাল ভারত]

তবে তাঁর এহেন মন্তব্যের জেরে জোর বিতর্ক সোশ্যাল মিডিয়ায়। মোহন ভাগবতের মন্তব্যের বিরুদ্ধে সরব হয়েছেন রাজনৈতিক নেতা থেকে আমজনতা। অভিযোগ, RSS শিক্ষাবিরোধী। তাই এধরণের মন্তব্য করেছে। এমনকী কংগ্রেসের তরফেও নিন্দা করা হয়েছে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post ‘শিক্ষা বাড়াচ্ছে বিবাহ বিচ্ছেদ’, বিতর্কিত মন্তব্য মোহন ভাগবতের appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next