shono
Advertisement

'রামরাজ্য আসছে...', বাংলায় আসার আগে অযোধ্যায় দাঁড়িয়ে কী বার্তা ভাগবতের?

Posted: 08:07 PM Jan 22, 2024Updated: 08:07 PM Jan 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: "রামরাজ্য আসছে। দেশের প্রত্যেকের উচিত বৈরিতা পরিহার করা এবং ঐক্যবদ্ধ থাকা।" সোমবার রামমন্দিরের (Ram Mandir) উদ্বোধনে অযোধ্যা থেকে বার্তা দিলেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের প্রধান মোহন ভাগবত (Mohan Bhagwat)। সোমবার সন্ধ্যায় 'ব্যক্তিগত সফরে' বাংলায় আসার আগে ভাগবত বলেন, "সামান্য বিষয়ে বিবাদের সময় নয় এখন।"

Advertisement

২২ জানুয়ারি, সোমবার রামলালার প্রাণপ্রতিষ্ঠা হল অযোধ্যায়। এদিন রামমন্দির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। যদিও অযোধ্যায় মন্দির নির্মাণ আদতে আরএসএসেরই (RSS) বড় সাফল্য। সেখানে সংঘপ্রধান মোহন ভাগবতের উপস্থিতি এবং বক্তব্য ছিল গেরুয়া শিবিরের জন্য গুরুত্বপূর্ণ। নিজের ভাষণে ভাগবত বলেন, "৫০০ বছর পর রামলালা ঘরে ফিরলেন। ভারতের গর্ব। কিন্তু তিনি ঘরে ছেড়েছিলেন কেন? অযোধ্যায় কলহের কারণে।"

 

[আরও পড়ুন: ‘ভেবেচিন্তে কথা বলুন…’, রামলালার প্রাণপ্রতিষ্ঠার দিনই কেন এমন কথা মিঠুনের মুখে?]

ভাগবত আরও বলেন, "আজকের অনুষ্ঠান এক নতুন ভারতের প্রতীক। যা সমগ্র বিশ্বকে সাহায্য করবে।" রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানের ভাষণে নিজস্ব ভঙ্গিতে সম্প্রীতিরও বার্তা দেন সংঘপ্রধান। বলেন, "সর্বত্র রাম আছেন জেনে আমাদের নিজেদের মধ্যে সমন্বয় সাধন করতে হবে। একত্রে থাকাই ধর্মের যথার্থ অনুশীলন।" 

 

[আরও পড়ুন: রামমন্দিরের সম্প্রচার নিয়ে অশান্ত যাদবপুর বিশ্ববিদ্যালয়, ‘রাম’পন্থীদের সঙ্গে বাম ছাত্রদের হাতাহাতি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement