shono
Advertisement

হিন্দুর বাড়ি মুসলিম পরিবার কিনতেই বিক্ষোভ রাজস্থানে! বিজেপির বিরুদ্ধে উসকানির অভিযোগ কংগ্রেসের

পুলিশ জানিয়েছে, সম্পত্তির কাগজপত্র সবই বৈধ।
Posted: 01:01 PM May 21, 2023Updated: 01:01 PM May 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজস্থানের (Rajasthan) হিন্দু অধ্যুষিত অঞ্চলের একেবারে কাছেই মুসলিম ব্যক্তিকে নিজের বাড়ি বিক্রি করেন এক হিন্দু ব্যক্তি। এই ঘটনাকে কেন্দ্র করে বিতর্ক তুঙ্গে। এক কংগ্রেস কাউন্সিলর ফারিদ কুরেশিকে এজন্য দায়ী করে পোস্টারে ছেয়ে গিয়েছে এলাকা। পরিস্থিতি উত্তেজনাপূর্ণ হয়ে ওঠায় এলাকায় মোতায়েন করা হয়েছে পুলিশ বাহিনী। সব মিলিয়ে পরিবেশ রীতিমতো থমথমে।

Advertisement

ঠিক কী হয়েছিল? জানা যাচ্ছে, জয়পুরের ‘পুরোহিতো কা চকে’র একদম কাছেই এক হিন্দু বাসিন্দা তাঁর বাড়িটি বিক্রি করে দেন এক মুসলিম পরিবারকে। এরপরই বেশ কিছু মানুষ দল বেঁধে ‘হিন্দু পরিবারের বিতারণে’র অভিযোগ তুলে বিক্ষোভ দেখাতে থাকেন। কংগ্রেস কাউন্সিলরকে দায়ী করে পোস্টারও পড়তে থাকে।
ডিসিপি রাশি ডোগরা ডুডি অবশ্য জানিয়েছেন, ওই মুসলিম (Muslim) পরিবারের কাছে থাকা সম্পত্তির কাগজপত্র খুঁটিয়ে দেখেছেন তাঁরা। কোনও গরমিল পাওয়া যায়নি। শিগগিরি বিক্ষোভকারীদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হবে বলেও জানিয়েছেন তিনি।

[আরও পড়ুন: যুগে যুগে স্বর্ণলোভীদের চোখে ধাঁধা লাগিয়েছে সোনায় মোড়া এল ডোরাডো! কোথায় এই শহর?]

এদিকে কংগ্রেস কাউন্সিলর কুরেশির অভিযোগ, এর পিছনে রয়েছে বিজেপির উসকানি। তাঁর মতে, এলাকার হিন্দু ও মুসলিম বাসিন্দারা শান্তিপূর্ণ ভাবেই এখানে বসবাস করেন। গেরুয়া শিবির খামোখা উত্তেজনা ছড়াতে চেষ্টা করছে।

[আরও পড়ুন: ‘পাঠান’ থেকে টোকা হয়েছে টম ক্রুজের এই ছবির দৃশ্য! ‘ঢাক পেটাচ্ছেন’ শাহরুখ-ভক্তরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement