shono
Advertisement

কাশ্মীরে ইসলামিক শাসন প্রতিষ্ঠার ষড়যন্ত্র! নিষিদ্ধ উপত্যকার মৌলবাদী সংগঠন

দেশবিরোধী কাজে কেউ রেহাই পাবে না, মন্তব্য অমিত শাহর।
Posted: 06:17 PM Dec 27, 2023Updated: 06:45 PM Dec 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘মুসলিম লিগ জম্মু কাশ্মীর’কে নিষিদ্ধ সংগঠন ঘোষণা করল কেন্দ্র। সোমবার এই বিষয়ে বিজ্ঞপ্তি জারি করে স্বরাষ্ট্র মন্ত্রক। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এক্স হ্যান্ডেলে জানান, মুসলিম লিগ জম্মু কাশ্মীর জঙ্গিদের মদত দেওয়ার মতো রাষ্ট্রবিরোধী কার্যকলাপে যুক্ত। এই কারণেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

Advertisement

এক সময়ে মুসলিম লিগ জম্মু কাশ্মীরের নেতৃত্ব দিতেন বিচ্ছিন্নতাবাদী নেতা সৈয়দ আলি শাহ গিলানি। বর্তমানে সংগঠনটির নেতৃত্বে রয়েছেন অল ইন্ডিয়া হুরিয়াত কনফারেন্সের কট্টরপন্থী গোষ্ঠীর অন্তর্বর্তী চেয়ারম্যান মাসরাত আলম। সেই সংগঠনেরই অস্তিত্ব মুছে দিল কেন্দ্র। বুধবার এক্স হ্যান্ডেলে অমিত শাহ লেখেন, “এই সংগঠন এবং এর সদস্যরা জম্মু ও কাশ্মীরে দেশবিরোধী ও বিচ্ছিন্নতাবাদী কার্যকলাপে জড়িত। জঙ্গি কার্যকলাপকে সমর্থন করে, জনগণকে জম্মু ও কাশ্মীরে ইসলামি শাসন প্রতিষ্ঠায় প্ররোচিত করছে।”

[আরও পড়ুন: ‘২ কোটি মহিলাকে লাখপতি বানাব’, লোকসভার আগে নয়া ‘গ্যারান্টি’ মোদির]

সমাজমাধ্যমে শাহ আরও বার্তা দেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সরকারের বার্তা স্পষ্ট, যে আমাদের জাতির ঐক্য, সার্বভৌমত্ব এবং অখণ্ডতার বিরুদ্ধে কাজ করবে, তাকে রেহাই দেওয়া হবে না। কঠিন আইনের মুখোমুখি হতে হবে।” অন্যদিকে স্বরাষ্ট্রমন্ত্রকের নোটিসে বলা হয়েছে, “সংগঠনটি ভারত-বিরোধী এবং পাকিস্তানপন্থী প্রচার” চালাত। সংগঠনের নেতারা বেআইনি কার্যকলাপের জন্য পাকিস্তানপন্থী সংস্থার থেকে তহবিল সংগ্রহ করত।

[আরও পড়ুন: সাইনবোর্ডে নেই কন্নড় লেখা, বিক্ষোভ-ভাঙচুরে উত্তাল বেঙ্গালুরু]

কেন্দ্রের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, সংগঠনের নেতারা, বিশেষ করে চেয়ারম্যান মাসারত আলম দেশের ঐক্য, অখণ্ডতা, নিরাপত্তা ও সাম্প্রদায়িক সম্প্রীতির জন্য ক্ষতিকর কর্মকাণ্ডে লিপ্ত। এই কারণেই সংগঠনটিকে বেআইনি ঘোষণা করা হল। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement