shono
Advertisement

‘না টায়ার্ড হু, না রিটায়ার্ড হু’, অবসর জল্পনা ওড়াতে বাজপেয়ীর উদ্ধৃতিই অস্ত্র শরদ পওয়ারের

ভাইপো অজিতের সঙ্গে নাম, প্রতীক নিয়ে লড়াইয়ের মাঝেই মন্তব্য 'মারাঠা স্ট্রংম্যানে'র।
Posted: 12:05 PM Jul 08, 2023Updated: 12:07 PM Jul 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘না টায়ার্ড হু, না রিটায়ার্ড হু।’ প্রাক্তন প্রধানমন্ত্রী বিজেপি নেতা অটলবিহারী বাজপেয়ীর উদ্ধৃতি ব্যবহার করে ভাইপো অজিত পওয়ারকে কটাক্ষ করলেন কাকা শরদ পওয়ার (Sharad Pawar)। অজিতের দাবি ছিল অশীতিপর ‘মারাঠা স্ট্রংম্যান’ এবার অবসর নিন এবং তাঁর উত্তরাধিকার বর্তাক ভাইপোর উপরেই। সেই প্রসঙ্গেই শরদ পওয়ার জানিয়ে দিলেন, তাঁর অবসরের কোনও প্রশ্নই নেই। উল্লেখ্য, ইতিমধ্যেই পওয়ার শিবির ছেড়ে ‘বিদ্রোহী’ বিধায়কদের নিয়ে এনডিএ সরকারে যোগ দিয়েছেন অজিত। দলের নাম ও প্রতীক নিয়ে কাকার সঙ্গে দ্বন্দ্বও শুরু হয়েছে তাঁর।

Advertisement

ইতিমধ্যেই অজিতকে (Ajit Pawar) দল থেকে বহিষ্কার করে দিয়েছেন শরদ পওয়ার। তাঁর সঙ্গে এনডিএ-তে যোগ দেওয়া ৯ বিধায়ককেও সরিয়ে দেওয়া হয়েছে দল থেকে। এই পরিস্থিতিতে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় বর্ষীয়ান নেতাকে বলতে শোনা যায়, ”না টায়ার্ড হু, না রিটায়ার্ড হু (ক্লান্তও নই, অবসরও নিচ্ছি না)। আমাকে অবসর নিতে বলার ওরা কে? আমি এখনও কাজ করতে পারি।”

[আরও পড়ুন: ‘দেশ থেকে বের করে দিন’, ভারত বিরোধী কার্যকলাপ নিয়ে ব্রিটেনকে কড়া বার্তা ডোভালের]

এদিকে অজিতের অভিযোগ, স্বজনপোষণ করতে চাইছেন শরদ। তাই নিজের মেয়ে সুপ্রিয়া সুলেকে দায়িত্ব দিতে চেয়েছেন। এপ্রসঙ্গেও মুখ খুলেছেন NCP সুপ্রিমো। তাঁর কথায়, ”প্রফুল্ল প্যাটেলকে ইউপিএ আমলে মন্ত্রী বানানো হয়েছিল, ভোটে হারা সত্ত্বেও। ইউপিএ আমলে পিএ সাংমার মেয়েকেও কেন্দ্রীয় মন্ত্রী বানানো হয়েছিল। সুপ্রিয়া এখনও সুযোগই পায়নি। তাহলে অজিত কেন এসব বলছে? এগুলো একদম ঠিক নয়।”

এর আগেও শরদকে একই সুরে কথা বলতে দেখা গিয়েছিল। তিনি জানিয়েছিলেন, ”দল এই ঘটনায় আহত, কিন্তু সকলেই জানিয়েছেন দলকে শক্তিশালী করে তুলতে তাঁরা লড়বেন। আসলে আজকের বৈঠকের উদ্দেশ্যই ছিল সকলের মনোবলকে জাগিয়ে তোলা।” সেই সঙ্গেই তাঁর বয়স নিয়ে ভাইপো অজিতের কটাক্ষের জবাবে শরদের মন্তব্য, ”বয়সটা কোনও ব্যাপারই নয়। ৮২ হোক বা ৯২, আমি এখনও সক্রিয়।”

[আরও পড়ুন: ভোটের সকালে তৃণমূল ও কংগ্রেসের সংঘর্ষে রণক্ষেত্র মানিকচক, মৃত ১, জখম ৮]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement