shono
Advertisement
Narayana Murthy

'ভোটদান শ্রেষ্ঠ দান', হাসপাতাল থেকে ছুটি নিয়ে ভোটের লাইনে অসুস্থ নারায়ণমূর্তি, ভিডিও ভাইরাল

স্ত্রীকে নিয়ে ভোট দিলেন বিশিষ্ট শিল্পপতি।
Posted: 04:04 PM Apr 26, 2024Updated: 05:23 PM Apr 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মতদান শ্রেষ্ঠ দান। তাই হাসপাতাল থেকেই সোজা ভোটকেন্দ্রে পৌঁছে গেলেন নারায়ণমূর্তি (Narayana Murthy)। শুক্রবার সকালে বেঙ্গালুরুতে স্ত্রী সুধা মূর্তিকে সঙ্গে নিয়ে ভোট দিলেন তিনি। ভোট দেওয়ার জন্য যুবসমাজকে উৎসাহ দিয়ে তাঁর বার্তা, পাঁচ বছরে একবার মাত্র এই সুযোগ আসে। তাই অবশ্যই নির্বাচনে অংশ নেওয়া উচিত।

Advertisement

শুক্রবার দেশজুড়ে চলছে দ্বিতীয় দফার ভোটগ্রহণ (Lok Sabha 2024)। সকালবেলাতেই বেঙ্গালুরুর ভোটকেন্দ্রে গিয়ে ভোট দেন বিখ্যাত শিল্পপতি দম্পতি। গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করার পরে নারায়ণমূর্তি বলেন, "পাঁচ বছরে মাত্র একবার এই সুযোগ আসে। তাই ভালো করে ভেবেচিন্তে ভোটাধিকার প্রয়োগ করতে হবে। এই সুযোগ মোটেই হাতছাড়া করা উচিত নয়।"

[আরও পড়ুন: NOTA সর্বোচ্চ ভোট পেলে বাতিল হবে নির্বাচন? কী বলছে সুপ্রিম কোর্ট?

সদ্য রাজ্যসভার সাংসদ হয়েছেন সুধা মূর্তি। তার পরে প্রথমবার লোকসভা ভোটে অংশ নিয়েছেন তিনি। সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিশিষ্ট সমাজকর্মী বলেন, "নারায়ণমূর্তি খুবই অসুস্থ ছিলেন, ভরতি ছিলেন হাসপাতালে। আজকেই ছাড়া পেয়ে উনি চলে এসেছেন ভোট দিতে। তার পর বাড়ি ফিরবেন তিনি।" রাজ্যসভার সাংসদের কথায়, মতদান শ্রেষ্ঠ দান। তাই বাড়িতে বসে আলোচনা করার থেকে বুথে গিয়ে ভোট দেওয়া উচিত।

প্রথাগতভাবে বেঙ্গালুরুতে ভোটদানের হার বেশ কম থাকে। কিন্তু চলতি লোকসভা নির্বাচনে লাইনে দাঁড়িয়ে থেকে ভোট দিয়েছেন নারায়ণমূর্তি, রাহুল দ্রাবিড়ের মতো বিখ্যাত ব্যক্তিত্ব। সেই কথা মনে করিয়ে দিয়ে সুধা মূর্তির আবেদন, "আমার মতো বয়স্ক মানুষ লাইনে দাঁড়িয়ে ভোট দিয়েছেন। তাই যুবসমাজেরও উচিত গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করা।" রাজ্যসভা সাংসদের কথায়, শিক্ষিতরা সাধারণত ভোট দিতে আসেন না। কিন্তু এই অধিকার প্রয়োগ করা উচিত সকলের।

[আরও পড়ুন: বিয়েবাড়ি যেন শ্মশান! বাজির আগুনে ঝলসে মৃত ৩ শিশু-সহ ৬

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement