Advertisement

‘সেন্ট্রাল ভিস্তার মতো গুরুত্বপূর্ণ প্রকল্পে কুৎসা করছে বিরোধীরা’, রাহুলদের কটাক্ষ প্রধানমন্ত্রীর

06:21 PM Sep 16, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লিতে (Delhi) সেন্ট্রাল ভিস্তা প্রকল্প নিয়ে বিরোধীদের তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছে মোদি (PM Modi) সরকারকে। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী বিরোধীদের কটাক্ষ করলেন, যারা ২০ হাজার কোটি টাকার এই প্রকল্পের সমালোচনা করছে। এদিন দিল্লিতে প্রতিরক্ষা মন্ত্রকের নতুন অফিসের উদ্বোধন করার সময়ই বিরোধীদের কাঠগড়ায় তুলতে দেখা যায় প্রধানমন্ত্রীকে।

Advertisement

ঠিক কী বলেছেন তিনি? এদিনের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, ”আমরা সবাই দেখেছি কীভাবে গুরুত্বপূর্ণ সেন্ট্রাল ভিস্তা প্রকল্পে অন্তর্ঘাত করতে চাইছেন কিছু ব্যক্তি। কীভাবে তাঁরা ব্যক্তিগত এজেন্ডার জন্য ভুয়ো তথ্য ছড়াচ্ছেন। কিন্তু তাঁরা কখনও এখানকার দৈন্য অবস্থা নিয়ে কিছু বলেন না। কোথায় বসে আমাদের মন্ত্রককে কাজ করতে হয়। এবং তাঁরা কখনও প্রতিরক্ষা মন্ত্রকের এই নতুন অফিস নিয়ে কিছু বলবেন না। বলবেন না এই অফিস নির্মাণ কতটা জরুরি ছিল। কেননা তা করলে তাঁদের মিথ্যে ও এজেন্ডা ধরা পড়ে যেত।” প্রসঙ্গত, সেন্ট্রাল ভিস্তা প্রকল্পেরই অন্তর্গত প্রতিরক্ষা মন্ত্রকের ওই দপ্তর। কস্তুরবা গান্ধী মার্গ ও আফ্রিকা অ্যাভিনিউয়ে অবস্থিত প্রতিরক্ষা মন্ত্রকের নবনির্মিত অফিস দু’টিতে সব মিলিয়ে ৭ হাজার প্রতিরক্ষা কর্মী কাজ করতে পারবেন।

[আরও পড়ুন: ভোটের সময় ঢালাও আর্থিক সাহায্যের প্রতিশ্রুতি কেন? নির্বাচন কমিশনের ভূমিকায় প্রশ্ন হাই কোর্টের]

মোদি কারও নাম না করলেও তাঁর ইঙ্গিত থেকে পরিষ্কার রাহুল গান্ধী (Rahul Gandhi) -সহ যে বিরোধী নেতারা ওই প্রকল্পের সমালোচনা করেছেন, তাঁদেরই কটাক্ষ করেছেন তিনি। উল্লেখ্য, রাহুল গান্ধী ওই প্রকল্পের কড়া সমালোচনা করে আরজি জানিয়েছিলেন, প্রকল্পটি স্থগিত করে দিয়ে সেই টাকা করোনা চিকিৎসায় ব্যবহার করা হোক। সেই সঙ্গে প্রকল্পটিকে ‘জরুরি পরিষেবা’র অন্তর্গত করারও সমালোচনা করেছে কংগ্রেস।

অতিমারীর সময়ে এই ধরনের প্রকল্পের অর্থ কী জানতে চেয়েও কটাক্ষ করেছিল বিরোধীরা। তখন কেন্দ্রের তরফে জানিয়ে দেওয়া হয়েছিল এই প্রকল্পের মূল পরিকল্পনা ও মাস্টারপ্ল্যান তৈরি হয়েছিল ২০১৯ সালের সেপ্টেম্বরে। সেই সময় করোনার কোনও অস্তিত্বই ছিল না দেশে।

[আরও পড়ুন: দেনার দায়ে ধুঁকতে চলা এয়ার ইন্ডিয়া কিনতে আগ্রহী টাটা গোষ্ঠী]

Advertisement
Next