shono
Advertisement

দলের সমর্থন শরদ পওয়ারের দিকেই, অজিত-সহ ৯ বিধায়কের পদ খারিজের আবেদন NCP-র

শৃঙ্খলাভঙ্গের কারণে ইতিমধ্যেই দল থেকে বহিষ্কৃত ৯ বিধায়ক, দাবি এনসিপির।
Posted: 09:42 AM Jul 03, 2023Updated: 09:42 AM Jul 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিদ্রোহী অজিত পওয়ারের (Ajit Pawar) বিধায়ক পদ খারিজের আবেদন জানাল এনসিপি। ইতিমধ্যেই মহারাষ্ট্র (Maharashtra) বিধানসভার স্পিকারের কাছে অজিত-সহ ৯ এনসিপি বিধায়কের বিরুদ্ধে আবেদন জমা করেছে শরদ পওয়ারের দল। মহারাষ্ট্র এনসিপি (NCP) প্রেসিডেন্ট জয়ন্ত পাটিল সাফ জানিয়েছেন, কয়েকজন বিধায়ক আলাদা হয়ে গেলেও দলের সমস্ত নেতা ও কর্মীদের সমর্থন এখনও শরদ পওয়ারের (Sharad Pawar) দিকেই রয়েছে। প্রসঙ্গত, রবিবার দুপুরে আচমকাই বিজেপি-শিব সেনার জোট সরকারে মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেন অজিত পওয়ার। তার পর থেকেই রাজ্য রাজনীতিতে তোলপাড়।

Advertisement

রবিবার রাতের দিকে জয়ন্ত পাটিল জানিয়েছেন, “আমদের দলীয় শৃঙ্খলারক্ষা কমিটিতে অভিযোগ জানিয়েছেন এক বিধায়ক। তাঁর অভিযোগ খতিয়ে দেখেই বিধানসভার স্পিকারের কাছে ৯ বিধায়কের পদ খারিজের আবেদন জানানো হয়েছে। আগামীকাল যত দ্রুত সম্ভব এই বিষয়টি নিয়ে বিধানসভায় আলোচনার আবেদন জানানো হয়েছে স্পিকারকে।” সেই সঙ্গে নির্বাচন কমিশনেরও দ্বারস্থ হয়েছে এনসিপি। দলের তরফে সাফ জানানো হয়েছে, সমস্ত স্তরের নেতা কর্মীরা শরদ পওয়ারের পাশেই রয়েছেন, তাঁর বিদ্রোহী ভাইপোর পাশে নয়। 

[আরও পড়ুন: মোদির নিরাপত্তায় গলদ! প্রধানমন্ত্রীর বাসভবনের উপর চক্কর কাটল ড্রোন]

বিক্ষুব্ধ বিধায়কদের একহাত নিয়েছেন জয়ন্ত। তাঁর মতে, “শুধুমাত্র ৯ জন বিধায়ককে নিয়ে একটি দল গঠন হতে পারে না। দলীয় প্রধানের অনুমতি ছাড়াই তাঁরা মন্ত্রী হিসাবে শপথ নিয়েছেন। তাই দলীয় নিয়ম অনুযায়ী ইতিমধ্যেই তাঁরা দল থেকে বহিষ্কৃত।” তবে বিধায়কদের নিয়ে এখনও আশাবাদী পাটিল। তিনি বলেন, বিধায়করা যে দলের বিরোধিতা করেছেন সেটা এখনও প্রমাণিত নয়। অনেকেই এখনও শরদ পওয়ারের সঙ্গে যোগাযোগ রাখছেন।

প্রিয় দাদার এহেন আচরণে বেশ দুঃখিত এনসিপির ওয়ার্কিং প্রেসিডেন্ট সুপ্রিয়া সুলে (Supriya Sule)। তবে অজিতের এই কাজে বিরোধী ঐক্যে চিড় ধরবে না বলেই তাঁর বিশ্বাস। সুপ্রিয়া বলেছেন, “দাদার সঙ্গে আমার মতের অমিল থাকতেই পারে। তবে বোন হিসাবে তাঁর সঙ্গে কখনও লড়াই করতে পারব না।” সুপ্রিয়ার মতে, গণতন্ত্রে সকলেরই নিজস্ব বিশ্বাস ও মতাদর্শ থাকতে পারে।

[আরও পড়ুন: কৃষি মন্ত্রকে চাকরি দেওয়ার নামে ১০ লক্ষ টাকার জালিয়াতি, গ্রেপ্তার মন্ত্রকেরই ‘ভুয়ো’ কর্তা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement