shono
Advertisement

প্রকাশ্যেই পোশাক উলটো করে পরার নির্দেশ ছাত্রীদের! NEET পরীক্ষার্থীদের অভিযোগে শোরগোল মহারাষ্ট্রে

কেন এমন নির্দেশ?
Posted: 02:17 PM May 10, 2023Updated: 02:17 PM May 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিস্ফোরক অভিযোগ মহারাষ্ট্রে (Maharashtra) মেডিক্যাল কলেজের প্রবেশিকা পরীক্ষা NEET দিতে আসা ছাত্রীদের। তাঁদের অভিযোগ, পরীক্ষাকেন্দ্রে প্রকাশ্যেই পোশাক ছেড়ে উলটো করে পরতে বলা হয়েছিল তাঁদের। এর ফলে তাঁদের প্রবল অস্বস্তিতে পড়তে হয়েছে বলে অভিযোগ ওই তরুণীদের।

Advertisement

ঠিক কী অভিযোগ? গত রবিবার ছিল NEET পরীক্ষা। মহারাষ্ট্রের কস্তুরবাই ওয়ালচাঁদ কলেজ ছিল রাজ্যের অন্যতম পরীক্ষাকেন্দ্র। সেখানেই ওই ছাত্রীদের পোশাক খুলে উলটো করে পরার নির্দেশ দেওয়া হয়। অভিযোগ, পোশাক বদলানোর কোনও আলাদা স্থান না থাকায় প্রকাশ্যেই তাঁদের পোশাক বদলাতে হয়। কিন্তু কেন এমন নির্দেশ? কোনও কোনও ছাত্রী তাঁদের কুর্তার মধ্যেই উত্তর লিখে এনেছিলেন বলে সন্দেহ হওয়াতেই এমন নির্দেশ দেওয়া হয় বলে জানা যাচ্ছে।

[আরও পড়ুন: কর্ণাটকে ভোটের পর ভোটাররা পাবেন বিনামূল্যের খাবার, অনুমতি দিল হাই কোর্ট]

শোনা যাচ্ছে, কলেজ কর্তৃপক্ষ নাকি ওই পরীক্ষার্থীদের জানিয়েছিলেন যে, নির্দিষ্ট পোশাকবিধি মেনে তাঁরা পোশাক পরেননি বলেই এমন নির্দেশ দেওয়া হয়েছিল। স্বাভাবিক ভাবেই এমন অভিযোগে চাঞ্চল্য ছড়িয়েছে। ওই পরীক্ষা গ্রহণকারী সংগঠন NTA অবশ্য এখনই এই নিয়ে সরকারি কোনও বিবৃতি দেয়নি। তবে জমা পড়া অভিযোগের ভিত্তিতে তারা বিষয়টি তদন্ত করে দেখছে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: মহারাষ্ট্র স্টোরি! ৩ মাসে নিরুদ্দেশ ৫,৬০০ মহিলা, উদ্বেগ মহিলা কমিশনের তথ্যে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement