shono
Advertisement

ফের বিরোধীশূন্য নাগাল্যান্ড! বিজেপি জোটকে সমর্থন সব দলের, মুখ্যমন্ত্রী পদে শপথ রিও’র

শরদ পওয়ার, নীতীশ কুমারের দলও সমর্থন করছে বিজেপি জোটকে।
Posted: 03:45 PM Mar 07, 2023Updated: 03:45 PM Mar 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের নাগাল্যান্ডের মুখ্যমন্ত্রী হলেন নেউফিউ রিও। মঙ্গলবার পঞ্চমবারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন রিও (Neiphiu Rio)। তাঁকে শপথবাক্য পাঠ করালেন সেরাজ্যের রাজ্যপাল লা গণেশন।

Advertisement

রিও’র শপথ অনুষ্ঠান রীতিমতো শক্তি প্রদর্শনের মঞ্চ হয়ে উঠল বিজেপি (BJP) জোটের জন্য। ওই শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah), বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda)। উত্তর-পূর্ব ভারতে বিজেপির অন্যতম বড় মুখ হিমন্ত বিশ্বশর্মাও উপস্থিত ছিলেন শপথ অনুষ্ঠানে। এছাড়াও ছিলেন শাসক জোটের শরিক দলের নেতারা।

[আরও পড়ুন: গালে গাল ঠেকিয়ে আবিরকে রং মাখালেন ঋতাভরী, ভালবাসায় রঙিন ‘ফাটাফাটি’র নয়া ভিডিও]

এই নিয়ে পঞ্চমবারের জন্য নাগাল্যান্ডের মসনদে বসলেন নেইফিউ রিও। তাঁর সঙ্গে দু’জন শপথ নিলেন উপমুখ্যমন্ত্রী হিসাবে। তাঁরা হলেন টি আর জেইলিং এবং ওয়াই প্যাটন। বিজেপির রাজ্য সভাপতি তথা সোশ্যাল মিডিয়ার জনপ্রিয় মুখ তেমজন, ইমনা আলং মন্ত্রিত্ব পাচ্ছেন। প্রথমবার নাগাল্যান্ড বিধানসভায় যে দু’জন মহিলা বিধায়ক নির্বাচিত হয়েছেন, তাঁরাও মন্ত্রী হিসাবে শপথ নিয়েছেন।

[আরও পড়ুন: ‘মোদি আসলে শয়তানের বশে থাকা হিন্দু’, প্রধানমন্ত্রীকে তীব্র কটাক্ষ পাক ক্রিকেট অধিনায়কের]

৬০ আসনের নাগাল্যান্ড বিধানসভায় জোট করে লড়েছিল নেইফিউ রিওর এনডিপিপি এবং বিজেপি। এনডিএ জোট ৩৭ আসনে জয়ী হয়েছিল। বিরোধীদের মধ্যে এনসিপি (NCP) ৭টি, জেডিইউ (JDU) ১টি, এনপিপি ৫টি, লোকজনশক্তি পার্টি ২টি এবং রামদাস আতাওয়ালের রিপাবলিকান পার্টি পেয়েছে ২টি আসন। তাৎপর্যপূর্ণভাবে সব বিরোধী বিধায়কই শেষপর্যন্ত বিজেপি জোটকে সমর্থন করছেন। শরদ পওয়ার, নীতীশ কুমারের দলও সমর্থন করছে বিজেপি জোটকে। অর্থাৎ ফের বিরোধী শূন্য হয়ে গেল নাগাল্যান্ড বিধানসভা। বিদায়ী বিধানসভাতেও শেষের দিকে বেশ কিছুদিন বিরোধীশূন্য ছিল নাগাল্যান্ড।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement