shono
Advertisement

কাশ্মীরে জঙ্গিদের জোড়া বুলেট বুক পেতে নিল সেনার কুকুর, কেমন আছে ‘জুম’?

গুলি লাগলেও জঙ্গিদের ঘায়েল করে দেয় জুম।
Posted: 05:50 PM Oct 12, 2022Updated: 06:17 PM Oct 12, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীরে জঙ্গি দমনে অভিযান চালাচ্ছে সেনাবাহিনী। জেহাদিদের নিকেশ করতে জওয়ানদের সঙ্গে পায়ে পা মিলিয়ে চলছে বিশেষ প্রশিক্ষণ প্রাপ্ত সারমেয় বাহিনী। সহজাত প্রবৃত্তির গুণে জঙ্গিদের গোপন ডেরা খুঁজে ঝাঁপিয়ে পড়ে তারা। দিন দুয়েক আগে এমনই এক অভিযানে জেহাদিদের দু’টি গুলি বুক পেতে নেয় ‘জুম’। বর্তমানে চিকিৎসাধীন ওই সারমেয়। অস্ত্রোপচারের পরও তাকে নিয়ে আশঙ্কা যাচ্ছে না। 

Advertisement

এক বিবৃতিতে সেনাবাহিনী জানিয়েছে, “অস্ত্রোপচারের পর জুমের অবস্থা স্থিতিশীল। তার পিছনের পা ভেঙে গিয়েছে। মুখে স্প্লিন্টার ইনজুরি আছে। তবে পা প্লাস্টার করা হয়েছে এবং মুখের ক্ষতস্থান থেকে ছররা বের করা হয়েছে। তবে আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টা খুবই গুরুত্বপূর্ণ। শ্রীনগরে সেনার পশু চিকিৎসালয়ে তার উপর নজর রাখছে চিকিৎসকদের একটি দল।” সূত্রের খবর, জঙ্গি দমন অভিযানে জুমের জন্যই সেনা জওয়ানদের উপর থেকে বড়সড় বিপদ কেটে যায়। জঙ্গিদের দেখতে পেয়েই ঝাঁপিয়ে পড়ে সে। ফলে সতর্ক হয়ে যান জওয়ানরা।

[আরও পড়ুন: নাবালক সহপাঠীকে বিয়ে, অন্তঃসত্ত্বা কলেজ ছাত্রী, পকসো আইনে গ্রেপ্তার]

জানা গিয়েছে, মঙ্গলবার কাশ্মীরের অনন্তনাগ জেলার কোকেরনাগের তাংপাও এলাকায় জঙ্গিদের গোপন ডেরার সন্ধান পায় সেনাবাহিনী। গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে ওই এলাকায় যৌথ তল্লাশি অভিযান শুরু হয়। সেনা ও পুলিশের উপস্থিতি টের পায় জঙ্গিরা। গুলি চালাতে শুরু করে তারা। পালটা জবাব দেয় যৌথ বাহিনী। শুরু হয় দু’পক্ষের গুলির লড়াই। রাতভর লড়াই শেষে দুই জঙ্গিকে নিকেশ করা হয়। ওই লড়াইয়ে দুই জঙ্গিকে দেখতে পেয়ে আক্রমণ করে জুম। গায়ে দু’টি গুলি লাগলেও সমানে লসকর-ই-তইবার সন্ত্রাসবাদীদের উপর হামলা চালিয়ে যায় সে। অভিযান শেষে দ্রুত তাকে শ্রীনগরের সেনার পশু চিকিৎসালয়ে নিয়ে যাওয়া হয়।

 

উল্লেখ্য, জম্মু ও কাশ্মীরে লাগাতার সন্ত্রাসবাদী কার্যকলাপ চালাচ্ছে আইএসআই। পালটা অভিযান চালাচ্ছে সেনাবাহিনী। কাশ্মীরি পণ্ডিতদের (Kashmiri Pandit) হত্যাকারীদের খতম করে জেহাদিদের কোমর ভেঙে দিয়েছে সেনাবাহিনী। নয়াদিল্লিও স্পষ্ট জানিয়ে দিয়েছে, কাশ্মীর সমস্যা দ্বিপাক্ষিক ইস্যু, এতে কোনও তৃতীয় পক্ষের হস্তক্ষেপ মেনে নেওয়া হবে না।

[আরও পড়ুন: দেশজুড়ে প্রতিষ্ঠান বিরোধী হাওয়া প্রবল! লোকসভায় জিততে ফের মোদিকে মুখ করে প্রচারে BJP]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement