shono
Advertisement

তালিবান হামলার টার্গেট মুম্বই! এনআইএ দপ্তরে হুমকি ইমেল, বাড়ল নজরদারি

ই-মেলটি পাঠানো হয়েছে পাকিস্তান থেকে, আইপি খতিয়ে দেখে জানান গোয়েন্দারা।
Posted: 01:49 PM Feb 04, 2023Updated: 01:57 PM Feb 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের কি হামলা হতে পারে দেশের বাণিজ‌্যনগরী মুম্বইয়ে (Mumbai)? এবার কি তালিবান হামলা চালাবে?কেন এমন শঙ্কা? কারণ, মুম্বইয়ে তালিবানি হামলা (Taliban Attack) হবে – এই মর্মে একটি হুমকি ইমেল পেয়েছে জাতীয় তদন্তকারী সংস্থা (NIA)। বৃহস্পতিবার হুমকি মেলটি এসে পৌঁছেছিল এনআইএ’এর মুম্বইয়ের অফিসে। ওই ই-মেলে হুমকি দিয়ে বলা হয়েছে, তালিবানের সঙ্গে যুক্ত এক ব্যক্তি হামলা চালাবে।

Advertisement

এই ইমেলের কথা প্রকাশ্যে আসতেই মুম্বইজুড়ে আগাম সতর্কতামূলক ব‌্যবস্থা হিসাবে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বাণিজ‌্যনগরীর গুরুত্বপূর্ণ স্থানগুলিতে পুলিশবাহিনীর সংখ‌্যা বাড়ানো হয়েছে। রেল স্টেশন ও বাস টার্মিনাসগুলিতে নজরদারিও বাড়ানো হয়েছে। এদিকে, পুলিশ জানিয়েছে, ইমেল প্রেরকের আইপি অ্যাড্রেস খতিয়ে দেখেছে সাইবার সেল। তাতে জানা গিয়েছে, হুমকি মেলটি পাঠানো হয়েছে পাকিস্তান (Pakistan)থেকে।

[আরও পড়ুন: কাঁটা প্রভাবশালী তত্ত্ব, নিয়োগ দুর্নীতি মামলায় ফের জেল হেফাজতে কুন্তল ঘোষ]

পদস্থ পুলিশ আধিকারিকরা জানিয়েছেন, বিষয়টি আরও খতিয়ে দেখা হচ্ছে ঠিক কোথা থেকে এই হুমকি মেল পাঠানো হয়েছে। তবে পুলিশের সন্দেহ, আতঙ্ক সৃষ্টির জন্য কেউ ইচ্ছাকৃতভাবে এই ধরনের মেল পাঠিয়েছে। পুলিশের দাবি, এর আগেও এমন হুমকি মেল (Threat E-mail) একাধিকবার এসেছে। কিন্তু এবার এনআইএ-র দপ্তরে হুমকি মেল পাঠানোয় আরও বেশি সতর্ক রাজ্য পুলিশ।

প্রসঙ্গত, কিছুদিন আগেই তোলার টাকা দাবি করে হুমকি ফোন পেয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী নীতীন গড়করি (Nitin Gadkari)। ১৪ জানুয়ারি তাঁর অফিসে এসেছিল হুমকি ফোনটি। প্রচুর টাকার দাবি করা হয়েছিল। শনিবার নীতীন গড়করির অফিসে পরপর হুমকি টেলিফোন আসে। কেন্দ্রীয় মন্ত্রীর কাছে থেকে টাকা চাওয়ারও অভিযোগ উঠছে। সূত্রের খবর, এই ঘটনায় যে ব্যক্তি ফোন করেছে সে নিজেকে ডি-কোম্পানি অর্থাৎ দাউদ ইব্রাহিমের গ্যাংয়ের সদস্য বলে দাবি করেছে। কেন্দ্রীয় মন্ত্রীর থেকে প্রায় ১০০ কোটি টাকা চেয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: বিমানযাত্রীর ব্যাগে গুলি! বোর্ডিংয়ের সময় দমদম বিমানবন্দর থেকে পাকড়াও মহম্মদ গালিব]

উল্লেখ‌্য, পাকিস্তানের ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সির প্রধান সম্প্রতি ভারতে এসেছিলেন। তাঁকে দাউদ ও হাফিজ সইদ নিয়ে প্রশ্ন করা হয়। উত্তর দিতে রাজি হননি তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement