shono
Advertisement

মোদি হাওয়ায় বাড়ল টাকার দাম, উর্ধ্বমুখী শেয়ার

উত্তরপ্রদেশে বিজেপির নজিরবিহীন জয়ে চাঙ্গা শেয়ার বাজার। আন্তর্জাতিক বাজারে বাড়ল টাকার দামও। The post মোদি হাওয়ায় বাড়ল টাকার দাম, উর্ধ্বমুখী শেয়ার appeared first on Sangbad Pratidin.
Posted: 10:30 AM Mar 14, 2017Updated: 05:00 AM Mar 14, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশে বিজেপির নজিরবিহীন জয়ে চাঙ্গা শেয়ার বাজার। আন্তর্জাতিক বাজারে বাড়ল টাকার দামও। ডলারের নিরিখে টাকার দাম ৪৩ পয়সা বেড়ে হল ৬৬.১৭। গত এক বছরে এই বৃদ্ধি সর্বোচ্চ।

Advertisement

গোয়া নিয়ে কংগ্রেসের আর্জি শুনতে রাজি সুপ্রিম কোর্ট

বিশেষজ্ঞদের মতে শেয়ার বাজারের পারদ চড়ার পিছনে বিজেপি ফ্যাক্টরই কাজ করছে। উত্তরপ্রদেশের মতো বড় রাজ্যে বিজেপির বিপুল জয় দেশে রাজনৈতিক স্থিতাবস্থার ইঙ্গিত দিচ্ছে। পাশাপাশি এই জয়ের ভিত্তিতে দাঁড়িয়েই প্রধানমন্ত্রী আগামীতে অর্থনৈতিক সংস্কারে আরও উদ্যোগী হবেন বলেই মনে করা হচ্ছে। তা আঁচ করেই চাঙ্গা সেনসেক্স। প্রায় ৬১৬ পয়েন্ট বেড়ে তা হয়েছে ২৯,৫৬১.৯৩। অন্যদিকে নিফটিও ১৮৮ পয়েন্ট বেড়ে হয়েছে ৯,১২২। যা রেকর্ড বৃদ্ধি বলেই দাবি বিশেষজ্ঞদের।

এই বৃদ্ধি অবশ্য সাময়িক নয়। কেননা বিজেপির এবারের জয় ইঙ্গিত দিচ্ছে, ২০১৯-এও পূর্ণশক্তিতে আসতে চলেছেন মোদি। এমনটাই ধারণা মার্কেট অ্যানালিস্টদের। সেইসঙ্গে জিএসটি বাস্তবায়ন ও বাজেট সেশনের দিকেও তাকিয়ে বিনিয়োগকারীরা। সবমিলিয়ে দেশের অর্থনীতি জোরদার হওয়ার একটা বড় সম্ভাবনা দেখা দিয়েছে। খোদ প্রধানমন্ত্রী নতুন ভারত নির্মাণের ডাক দিয়েছেন। এর জেরে কেটেছে আশঙ্কার মেঘ। বিনিয়োগের বাজারে তাই এখন বেশ ফুরফুরে হাওয়া। আর সে কারণে চাঙ্গা দেশের শেয়ার বাজারও।

রোহিত ভেমুলার স্মৃতি উসকে আত্মঘাতী দলিত ছাত্র

The post মোদি হাওয়ায় বাড়ল টাকার দাম, উর্ধ্বমুখী শেয়ার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement