shono
Advertisement

২২ জানুয়ারি ফাঁসি দেওয়া হবে নির্ভয়ার ধর্ষকদের

সকাল সাতটায় তাদের ফাঁসিতে ঝোলানো হবে বলে আদালত সূত্রে জানা গিয়েছে। The post ২২ জানুয়ারি ফাঁসি দেওয়া হবে নির্ভয়ার ধর্ষকদের appeared first on Sangbad Pratidin.
Posted: 04:52 PM Jan 07, 2020Updated: 07:50 PM Jan 07, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে স্বস্তি পেলে নির্ভয়ার পরিবার। ২২ জানুয়ারি দোষী সাবস্ত্যদের ফাঁসিতে ঝোলানোর নির্দেশ দিলেন পাতিয়ালা হাউস কোর্টের বিচারক। সকাল সাতটায় তাদের ফাঁসিতে ঝোলানো হবে বলে আদালত সূত্রে জানা গিয়েছে। তবে চারজন দোষী সাবস্ত্যকে ১৪ দিনের সময় দেওয়া হয়েছে বিকল্প আইনি সাহায্য নেওয়ার জন্য। সেই অনুযায়ী পাতিয়ালা হাউস কোর্টের নির্দেশের বিরুদ্ধে সু্প্রিম কোর্টে আবেদন করবেন বলে জানিয়েছেন ধর্ষকদের আইনজীবী এপি সিং। যদিও তাতে কোনও লাভ হবে না বলে জানাচ্ছে ওয়াকিবহাল মহল। ফলে ২২ জানুয়ারিতে ফাঁসি ঝুলতে হবে নির্ভয়ার চার ধর্ষককে। 

Advertisement

মঙ্গলবার সকাল থেকে এই মামলার দিকে নজর ছিল গোটা দেশের। নির্ভয়ার বাবা ও মার মতো অপেক্ষার প্রহর গুনছিলেন অসংখ্য সাধারণ জনগণ মানুষ। মঙ্গলবার বিকেল পৌনে পাঁচটা নাগাদ চার ধর্ষককে ফাঁসি ঝোলানোর বিষয়ে সবুজ সংকেত দেন পাতিয়ালা হাউস কোর্ট (Patiala House Court)-র বিচারক। সই করেন ধর্ষকদের মৃত্যু পরোয়ানায়। একটু পরে আদালতের বাইরে এই খবর ছড়িয়ে পড়তেই খুশির আমেজ ছড়িয়ে পড়ে এই রায়ের শোনার জন্য অপেক্ষারত মানুষের মনে। স্বস্তির হাসি দেখতে পাওয়া যায় তাঁদের মুখে।

[আরও পড়ুন: ‘ফ্রি কাশ্মীর’ পোস্টার ঘিরে তুঙ্গে বিতর্ক, ক্ষমা চাইলেন প্রতিবাদী মহিলা]

 

আদালতের নির্দেশ শুনে তৃপ্তি পেয়েছেন নির্ভয়ার মা-ও। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘এই জয় পুরো ভারতের জয়। সাত বছর পর জয় পেলাম। এই নির্দেশে আমার মেয়ের আত্মা শান্তি পাবে। সাধারণ মানুষেরও আদালতের প্রতি আস্থা বাড়বে।’

[আরও পড়ুন: ‘ফোর্বস’-এর তালিকায় বিশ্বের প্রথম ২০ প্রভাবশালী ব্যক্তি প্রশান্ত কিশোর, মহুয়া মৈত্র]

 

নির্ভয়ার বাবা বলেন, ‘আদালতের এই রায়ে আমি খুশি হয়েছি। আগামী ২২ জানুয়ারি ধর্ষকদের ফাঁসিতে ঝোলানো হবে। আশাকরি আদালতের সিদ্ধান্ত এই ধরনের অপরাধীদের মনে আতঙ্ক তৈরি করবে।’

The post ২২ জানুয়ারি ফাঁসি দেওয়া হবে নির্ভয়ার ধর্ষকদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement