shono
Advertisement

বাজপেয়ীর সমাধিতে একজোট NDA নেতারা, হাজির নীতীশ কুমারও, ব্যাপারটা কী?

এই মুহূর্তে দিল্লিতেই রয়েছেন নীতীশ।
Posted: 06:25 PM Aug 16, 2023Updated: 06:25 PM Aug 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর মৃত্যুবার্ষিকীকে নিজেদের ঐক্যবদ্ধ হওয়ার পঞ্চ হিসাবে ব্যবহার করল বিজেপি (BJP)। বাজপেয়ীর স্মরণসভায় একদিকে যেমন এনডিএ’র (NDA) পুরনো জোটসঙ্গীদের দেখা গেল, তেমনই দেখা গেল সদ্য বিরোধী শিবির থেকে শাসক শিবিরে নাম লেখানো নেতারাও। হঠাৎ হাজির হয়েছিলেন এক বিশেষ অতিথিও।

Advertisement

বুধবার প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর (Atal Bihari Vajpayee) পঞ্চম মৃত্যুবার্ষিকী। সেই উপলক্ষ্যে তাঁর সমাধিস্থল ‘সদৈব অটল’-এ উপস্থিত ছিলেন এনডিএ নেতারা। অমিত শাহ, রাজনাথদের পাশাপাশি বাজপেয়ীকে শ্রদ্ধা জানাতে যান অজিতপন্থী এনসিপির (NCP) প্রফুল্ল প্যাটেল, এআইএডিএমকে’র থাম্বিদুরাই, হিন্দুস্তান আওয়াম মোর্চার প্রধান জিতন রাম মাঝি, ঝাড়খণ্ডের আজসু পার্টির প্রধান সুদেশ মাহাতো, আপনা দল সোনেলালের প্রধান অনুপ্রিয়া প্যাটেল, এনপিপি নেত্রী আগাথা সাংমা-সহ এনডিএর অন্যান্য নেতারা।

[আরও পড়ুন: মা মুক্তি পেতেই নিয়োগ দুর্নীতি মামলায় জামিনের আবেদন মানিক ভট্টাচার্যের ছেলের]

সেখানে খানিকটা হঠাৎ করেই উপস্থিত হন এনডিএর-ই প্রাক্তন জোটসঙ্গী তথা বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। আসলে নীতীশ (Nitish Kumar) নিজেও বাজপেয়ী মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। প্রাক্তন প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর সম্পর্কও বেশ ভাল ছিল। সেকারণেই দিল্লিতে তিনি বাজপেয়ীকে শ্রদ্ধা জানাতে চান। ঘটনাচক্রে সেসময় এনডির সব নেতাই সেখানে উপস্থিত ছিলেন। ‘কাকতালীয়’ হলেও নীতীশ এবং এনডিএ’র (NDA) এই ‘সংযোগে’র রাজনৈতিক তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন অনেকে।

[আরও পড়ুন: বুদ্ধবাবুর পর এবার সূর্যকান্ত মিশ্র, বুকে ব্যথা নিয়ে ভরতি হাসপাতালে]

আসলে নীতীশ কুমার এই মুহূর্তে দিল্লিতে। ইন্ডিয়া জোটের সঙ্গীদের সঙ্গে আলোচনা করতে গিয়েছেন তিনি। শোনা যাচ্ছে, INDIA’র পরবর্তী বৈঠকের রূপরেখা ঠিক করতে কংগ্রেস, আপ এবং মহারাষ্ট্রের জোটসঙ্গীদের সঙ্গে কথা বলবেন তিনি। এরই মধ্যে তাঁর বাজপেয়ী স্মরণ, বেশ তাৎপর্যপূর্ণ হয়ে রইল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement