shono
Advertisement

মহাজোটে ধাক্কা, রাফালে ইস্যুতে মোদির পাশেই পওয়ার!

‘‘মোদির সদিচ্ছা নিয়ে প্রশ্ন নেই৷’’ The post মহাজোটে ধাক্কা, রাফালে ইস্যুতে মোদির পাশেই পওয়ার! appeared first on Sangbad Pratidin.
Posted: 06:51 PM Sep 27, 2018Updated: 10:13 AM Sep 28, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাফালে ইস্যুতে চাপের মধ্যেই অপ্রত্যাশিতভাবে কিছুটা সমর্থন পেয়ে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর ক্রমাগত চাপ, ফ্রান্সের প্রাক্তন প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাদেঁর একাধিক মন্তব্য এবং বর্তমান প্রেসিডেন্ট ম্যাকরঁ-র দায় এড়ানোর চেষ্টা। এসবে রীতিমতো চাপে মোদি সরকার। অনেক মহল থেকেই এই চুক্তি নিয়ে প্রশ্ন উঠতে শুরু হয়েছে। এসবের মধ্যেই এক বিরোধী নেতা পাশে দাঁড়ালেন মোদির।

Advertisement

[এবার বিদেশি গরুর দুধ বর্জন করার ডাক হিমাচলের রাজ্যপালের]

এনসিপি সুপ্রিমো শরদ পওয়ার একটি মারাঠি সংবাদমাধ্যমকে সাক্ষাৎকারে বললেন, “রাফালে চুক্তিতে মোদির সদিচ্ছা নিয়ে কারও প্রশ্ন নেই। কিন্তু যেভাবে তিনি চুক্তিটি করেছেন তা নিয়ে প্রশ্ন উঠছে। আমি ব্যক্তিগতভাবে মোদির সদিচ্ছা নিয়ে একটুও সন্দেহ করি না।” আরও একধাপ এগিয়ে পাওয়ার বলেন, “বিরোধীরা যদি রাফালে বিমান সম্পর্কে বিস্তারিত তথ্য চায় তাহলে সেটা হাস্যকর। কিন্তু যদি কেউ দাম জানতে চায় তাহলে তাতে ক্ষতির কিছু নেই। সরকারের উচিত যুদ্ধবিমানের দাম প্রকাশ্যে আনা।” একসময় প্রতিরক্ষা মন্ত্রকের দায়িত্বে থাকা পওয়ার ভাল করেই জানেন কীভাবে প্রতিরক্ষা সংক্রান্ত চুক্তিগুলি হয়। তাই তিনি বলেন, “বিমানের বৈশিষ্ট্য সামনে আনার দরকার নেই, কিন্তু দাম জানাতে সরকারের বাধা থাকার কথা না।” এ প্রসঙ্গে বোফর্স চুক্তির কথা তুলে আনেন এনসিপি প্রধান তিনি বলেন, “ইউপিএ-র সময় আমিও সাংসদ ছিলাম। তখন বিজেপিও বোফর্স সম্পর্কে সমস্ত তথ্য দাবি করেছিল, সেসময় বিজেপির নেত্রী ছিলেন সুষমা স্বরাজ। দাম জানাতে সরকার আপত্তি করেনি।”

[পরকীয়া আর অপরাধ নয়, যুগান্তকারী রায় সুপ্রিম কোর্টের]

পাওয়ারের এই মন্তব্যের পর নতুন করে মহাজোটে তাঁর শামিল হওয়া নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। বিজেপি সমর্থকরা আশাবাদী বিজেপি-বিরোধী মহাজোটে শামিল নাও হতে পারে পওয়ারের এনসিপি। যদিও, বিরোধী শিবিরের অন্যতম মুখ পওয়ারের জোট ছাড়ার কোনও ইঙ্গিত নেই। এনসিপি জানিয়েছে, প1ওয়ারের মন্তব্য ভাল করে শুনলেই বোঝা যাবে তিনি মোটেই মোদির প্রশংসা করেননি, বরং ঘুরিয়ে নিন্দাই করেছেন।

The post মহাজোটে ধাক্কা, রাফালে ইস্যুতে মোদির পাশেই পওয়ার! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement