shono
Advertisement

Lok Sabha Poll: লোকসভা নির্বাচনের আগে বড় ধাক্কা বিজেপির, নতুন করে হাত ধরতে রাজি নয় অকালি দল

কেন আর নতুন করে এনডিএতে ফিরবে না তারা?
Posted: 02:59 PM Sep 28, 2023Updated: 05:07 PM Sep 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২৪ সালের লোকসভা নির্বাচনের (2024 Lok Sabha Election) দামামা বেজেই গিয়েছে। এর মধ্যেই বড় ধাক্কা বিজেপির। প্রাক্তন জোটসঙ্গী শিরোমণি অকালি দলের নতুন করে এনডিএতে ফেরার যে সম্ভাবনা তৈরি হয়েছিল, তা আর নেই। অকালি দল পরিষ্কার করে দিয়েছে ২০২৪ সালে বিজেপির হাত ধরবে না তারা।

Advertisement

দলের বর্ষীয়ান নেতা নরেশ গুজরাল বুধবার জানিয়েছেন, তাঁরা ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপির সঙ্গে নতুন করে গাঁটছড়া বাঁধার কথা ভাবছেন না। তাঁর দাবি, অকালি দলের সাংসদ হরসিমরক কৌর বাদল লোকসভায় অনাস্থা প্রস্তাব ও মহিলা সংরক্ষণ বিল প্রসঙ্গে যে ভাষণ দিয়েছিলেন, সেখান থেকেই পরিষ্কার ইঙ্গিত মিলেছিল যে শিরোমণি অকালি দল আর বিজেপির জোটসঙ্গী নয়।

[আরও পড়ুন: প্রয়াত ভারতের সবুজ বিপ্লবের জনক এম এস স্বামীনাথন]

কিন্তু কেন অকালি দল আর বিজেপির (BJP) হাত ধরতে রাজি নয়? সেকথা ব্যাখ্যা করতে গিয়ে গুজরাল বলছেন, ”শিরোমণি অকালি দল (SAD) স্থানীয় দল। আমাদের ফোকাস পাঞ্জাব। আমাদের উচিত করুণানিধি মডেল অনুসরণ করে চলা। যতবার তাঁর দল হেরেছে তিনি মাটির কাছে ফিরে এসেছেন। রাজ্যে দলের অবস্থানকে মজবুত করেছেন। লোকসভায় আমরা ৪ বা ৫টি আসন পেলাম কি পেলাম না, তা আমাদের কাছে গুরুত্বপূর্ণ নয়। আমার পাঞ্জাবেই থাকব। পরের নির্বাচনের দিকেই তাকাতে চাইছি।” এরই পাশাপাশি তাঁর বক্তব্য, ”যদি কংগ্রেস ও আপ পাঞ্জাবে জোট বাঁধে, অকালি দল আরও বড় শক্তি হিসেবে উঠে আসবে। এমনকী, সাম্প্রতিক বন্যাতেও রাজ্যের মানুষের পাশে দাঁড়িয়েছি আমরাও।”

[আরও পড়ুন: কীভাবে অগ্নিবৃষ্টি করে ভারতীয় গোলন্দাজ বাহিনী, প্রকাশ্যে ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement