shono
Advertisement

সোশাল মিডিয়া পোস্টে সংবিধানের অবমাননা! নয়ডায় গ্রেপ্তার যুবক

একাধিক ধারায় মামলা রুজু যুবকের বিরুদ্ধে।
Posted: 01:18 PM Nov 27, 2023Updated: 01:18 PM Nov 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংবিধানের (Constitution) অবমাননার অভিযোগে গ্রেটার নয়ডার (Greater Noida) বাসিন্দা এক যুবককে গ্রেপ্তার করল দিল্লি পুলিশ (Delhi Police)। সোশাল মিডিয়ায় ভারতীয় সংবিধান নিয়ে বিভ্রান্তিকর পোস্টের অভিযোগ উঠেছে যুবকের বিরুদ্ধে। উল্লেখ্য, রবিবার ছিল সংবিধান দিবস (Constitution Day)। সেদিনই ওই পোস্ট করেন অভিযুক্ত।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বছর একুশের ওই অভিযুক্তের নাম ভানু আলিয়াস জিয়াস। তিনি গ্রেটার নয়ডা সংলগ্ন বিসাহাদা গ্রামের বাসিন্দা। স্থানীয় জার্চা থানায় তাঁর বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের হয়েছিল। তার ভিত্তিতেই এফআইআর দায়ের করে পুলিশ। পরে  যুবককে গ্রেপ্তার করা হয়। ৩৫৪ (ইচ্ছাকৃতভাবে এলাকার শান্তিভঙ্গের চেষ্টা) এবং ৬৭ (তথ্য প্রযুক্তি আইন) ধারায় মামলা দায়ের হয়েছে ভানুর বিরুদ্ধে।

 

[আরও পড়ুন: টিকিট কেলেঙ্কারি! শুভেন্দুর জমানায় পরিবহণে বিশাল দুর্নীতির হদিশ, দায়ের FIR

জার্চা থানার পুলিশ আধিকারিক সুনীল কুমার জানান, রবিবার সোশাল মিডিয়ায় সংবিধান নিয়ে অবমাননার পোস্ট করেন অভিযুক্ত। ওই পোস্ট ভাইরাল হয়। অনেকেই যার বিরোধীতা করেন। বেকার যুবক কোন উদ্দেশ্যে এই কাজ করলেন তা খতিয়ে দেখছে পুলিশ। টানা জেরা করা হচ্ছে ভানু আলিয়াস জিয়াসকে। আজ বা কালের মধ্যেই তাঁকে আদালতে পেশ করা হবে।

 

[আরও পড়ুন: হায়দরাবাদ হবে ‘ভাগ্যনগর’, ভোটমুখী তেলেঙ্গানায় মেরুকরণের বার্তা যোগীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement