shono
Advertisement

নেপালে দুর্ঘটনাগ্রস্ত ভারতীয় পর্বতারোহী, এয়ার অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করলেন গৌতম আদানি

'সাহায্য করতে পেরে সৌভাগ্যবান মনে করছি', টুইট আদানির।
Posted: 10:32 AM May 17, 2023Updated: 12:59 PM May 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নেপালে (Nepal) অন্নপূর্ণা শৃঙ্গে অভিযানের সময় ঘটেছিল ভয়ংকর দুর্ঘটনা। ৫ হাজার মিটারের বেশি উচ্চতা থেকে খাদে পড়ে যান পর্বতারোহী অনুরাগ মালু। গুরুতর আহত তিনি। উদ্ধারের পর কাঠমাণ্ডুর হাসপাতালে চিকিৎসা চলছিল। সম্প্রতি উন্নত চিকিৎসার জন্য তাঁকে এয়ার অ্যাম্বুলেন্সে দিল্লির এইমস হাসপাতালে আনা হয়েছে। উড়ানের যাবতীয় ব্যয়ভার বহন করেছেন ধনকুবের শিল্পপতি গৌতম আদানি (Gautam Adani)। আদানির মানবিক সাহায্যের পর টুইট করে কৃতজ্ঞতা জানালেন দুর্টনাগ্রস্ত পর্বতারোহীর ভাই।

Advertisement

অনুরাগের ভাই আশিস মালু টুইট করেছেন, “সময়মতো এয়ারলিফটিং-এর জন্য কৃতজ্ঞ! অমূল্য সাহায্যের জন্য আন্তরিক ধন্যবাদ জানাই গৌতম আদানি এবং আদানি ফাউন্ডেশনকে।” অনুরাগ রাজস্থানের কিষানগড়ের বাসিন্দা। গত ১৭ এপ্রিল মাউন্ট অন্নপূর্ণার ক্যাম্প ত্রি থেকে নামার সময় ৫ হাজার ৮০০ মিটার উচ্চতা থেকে পড়ে যান। বিশ্বের দশম উচ্চতম শৃঙ্গ মাউন্ট অন্নপূর্ণ। পর্বতারোহীদের মতে অন্যতম দুর্গম তথা বিপজ্জনক পাহাড়। সেখানেই ঘটে যায় ভয়াবহ দুর্ঘটনা।

[আরও পড়ুন: বিনামূল্যে বিদ্যুতের প্রতিশ্রুতি কংগ্রেসের, বিল দিতে নারাজ কর্ণাটকের গ্রামবাসীরা]

বিরাট উচ্চতা থেকে পড়ে লাগাতার তুষারপাতের মধ্যে তিনদিন বেঁচে ছিলেন গুরুতর আহত অনুরাগ। এরপর ২০ এপ্রিল তাঁকে খুঁজে পায় উদ্ধারকারী দল। প্রথম পোখারার মানিপাল হাসপাতালে পরে অবস্থার অবনতি হওয়ায় কাঠমাণ্ডুর মেডিসিটি হাসপাতালে ভরতি করা হয় তাঁকে। যদিও উন্নত চিকিৎসার জন্য অনুরাগকে ভারতে ফেরাতে চাইছিল পরিবার, যা এয়ার অ্যাম্বুলেন্স ছাড়া সম্ভব ছিল না। এরপরই আদানি ফাউন্ডেশনের সঙ্গে যোগাযোগ করে পরিবার।

সেই ডাকে সাড়া দেয় গৌতম আদানির নেতৃত্ব চলা আদানি ফাউন্ডেশন। তারাই এয়ার অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করে। সেই মতো পর্বতারোহী অনুরাগ মালুকে কাঠমাণ্ডু থেকে দিল্লিতে উড়িয়ে আনা হয়েছে সম্প্রতি। পরিবার সূত্রে জানা গিয়েছে, বর্তমানে দিল্লি এইমসে চিকিৎসা চলছে অনুরাগের।

[আরও পড়ুন: ভারতে ধর্মীয় স্বাধীনতার ‘বিপণ্ণতা’ নিয়ে মার্কিন রিপোর্ট ‘পক্ষপাতদুষ্ট’! তোপ নয়াদিল্লির]

আশিস মালু আদানি ফাউন্ডেশনকে কৃতজ্ঞতা জানানোর পর রিটুইট করেছেন খোদ ধনকুবের শিল্পপতি। আদানির উত্তর, “সাহায্য করতে পেরে নিজেদের সৌভাগ্যবান মনে করছি। অনুরাগ নিরাপদ রয়েছেন জেনে খুশি হয়েছি। দ্রুত আরোগ্য প্রার্থনা করছি। আমরা আত্মবিশ্বাসী যে তিনি (পর্বতারোহী) শীঘ্রই জীবনের আরও আরও শিখর জয় করবেন।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement