shono
Advertisement

Breaking News

Uttar Pradesh

ফের উত্তরপ্রদেশের চিতাবাঘ আতঙ্ক, এবার আখ খেত থেকে শিশুকে নিয়ে গেল মানুষখেকো!

শিশুর দেহ উদ্ধার হতেই পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধ জনতার।
Published By: Kishore GhoshPosted: 04:27 PM Oct 06, 2024Updated: 04:31 PM Oct 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সবে উত্তরপ্রদেশে নেকড়ে আতঙ্কের অবসান হয়েছে, তার মধ্যেই যোগীরাজ্যে চিতাবাঘের হামলায় মৃত্যু হল ৬ বছরের এক শিশুর। লখিমপুর খেরিতে চলতি সপ্তাহে এই নিয়ে দ্বিতীয় চিতাবাঘের হামলায় মৃত্যুর ঘটনা সামনে এল। ঘটনার কথা জানাজানি হতেই স্থানীয় থানা ঘিরে বিক্ষোভ দেখায় জনতা। পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধ বেঁধে যায় স্থানীয়দের।

Advertisement

দক্ষিণ খেরি বন বিভাগের অন্তর্গত সর্দারনগরে মানুষখেকো হামলা চালায়। বাবার সঙ্গে জঙ্গল সংলগ্ন আখ খেতে গিয়েছিল শিশুটি। বাবার চোখের আড়াল হতেই শিশুটিকে টেনে নিয়ে যায় চিতাবাঘ। গাছের উপরে তুলে হত্যা করে তাকে। শিশুটির বাবা চিৎকার করলে স্থানীয়রা ছুটে আসেন। যদিও তার আগেই শিশুটির মৃত্যু হয়েছে। উল্লেখ্য, চলতি সপ্তাহেই মহম্মদি রেঞ্জের অন্তর্গত ভাদৈয়া গ্রামে বছর ৫০-এর এক কৃষকের মৃত্যু হয় চিতার হামলায়। এর আগে সেপ্টেম্বর মাসে মুদা আস্সি গ্রামে বাঘের হামলায় মৃত্যু হয় এক ব্যক্তির। চিতার হামলায় একের পর এক মৃত্যুর ঘটনায় রবিবার ক্ষেপে ওঠে গ্রামবাসীরা। তাঁদের অভিযোগ, পুলিশ ও বন বিভাগ উপযুক্ত ব্যবস্থা নিচ্ছে না। পুলিশকে লক্ষ করে ইটবৃষ্টি করে তাঁরা।

তবে স্বস্তি মিলেছি যোগীরাজ্যেরই বাহরাইচ জেলায়। সেখানে অরণ্য সংলগ্ন গ্রামগুলোতে দাপিয়ে বেড়াচ্ছিল ‘মানুষখেকো’ নেকড়ের দল! ছজনের দলের মধ্যে পাঁচটি আগেই ধরা পড়েছিল। কিন্তু হামলা চালিয়ে যাচ্ছিল অবশিষ্ট নেকড়েটি। অবশেষে শনিবার সেটিকে পিটিয়ে মারল উন্মত্ত জনতা। মনে করা হচ্ছে, এর ফলে উত্তরপ্রদেশের বাহরাইচ জেলায় ‘নেকড়ে আতঙ্কে’র সমাপ্তি ঘটল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দক্ষিণ খেরি বন বিভাগের অন্তর্গত সর্দারনগর এলাকায় মানুষখেকো হামলা চালায়।
  • চলতি সপ্তাহেই বছর মহম্মদি রেঞ্জের অন্তর্গত ভাদৈয়া গ্রামে বছর ৫০-এর এক কৃষকের মৃত্যু হয় চিতার হামলায়।
Advertisement