shono
Advertisement

‘প্রযুক্তির ফাঁদে ধরা পড়বে কালো টাকার মালিকরা’

নোট বাতিলের পর এবার কী পরিকল্পনা প্রধানমন্ত্রীর? The post ‘প্রযুক্তির ফাঁদে ধরা পড়বে কালো টাকার মালিকরা’ appeared first on Sangbad Pratidin.
Posted: 08:15 PM Dec 19, 2016Updated: 03:18 PM Dec 19, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর এক চালে তাবড় তাবড় ব্যক্তির খেল খতম হয়ে গিয়েছে। যাঁরা ভেবেছিলেন ব্যাঙ্কে কালো টাকা জমা দিলেই সাদা হয়ে যাবে, তাঁরা ভুল করেছেন। সোমবার কানপুরে ঠিক এই ভাষাতেই কালো টাকার কারবারিদের হুঁশিয়ারি দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সাফ জানিয়ে দিলেন, সময় এসে গিয়েছে। প্রযুক্তি ব্যবহার করে কালো টাকার মালিকদের চিহ্নিত করা হবে। কেন্দ্রীয় সংস্থাগুলি এ বিষয়ে সদা সতর্ক রয়েছে। দেশজুড়ে তল্লাশি চালানো হবে। কাউকে রেয়াত করা হবে না।

Advertisement

প্রধানমন্ত্রীর আরও অভিযোগ, বিজেপি চায় কালো টাকা নির্মূল করতে, আর বিরোধীদের লক্ষ্য সংসদ অচল করে দেওয়া। এদিন,কানপুরে পরিবর্তন র‍্যালিতে যোগ দিয়ে বিরোধী দল কংগ্রেসকেও নিশানা করেন মোদি। বলেন, “ওরা ঢাকঢোল পিটিয়ে বলতেন রাজীব গান্ধী কম্পিউটার দিয়েছেন দেশের মানুষকে। আমি যখন বলি মোবাইলকে ব্যাঙ্ক বানান, তখন সেই তাঁরাই বলেন মোবাইল কোথায়? আর কী কী ভাবে সাধারণ মানুষকে বিভ্রান্ত করবে ওরা।”  তাঁর লড়াই সেই সব দুর্নীতিগ্রস্তদের সঙ্গে, যাঁরা ব্যাঙ্কের ম্যানেজারকেও টাকার বিনিময়ে কিনতে পারেন, এদিনের সভা থেকে ক্ষোভ উগরে দেন প্রধানমন্ত্রী। তবে তিনি এই লড়াইয়ের শেষ দেখে ছাড়বেন বলেও আজ হুঙ্কার ছেড়েছেন মোদি।

সামনেই উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন। তার আগে বিজেপি কর্মীদের চাঙ্গা করতে এদিন কোনও কসুর করলেন না মোদি। বললেন, “উত্তরপ্রদেশের মানুষ গুণ্ডারাজে ক্লান্ত। সাধারণ মানুষের পাশে কেন্দ্র রয়েছে। রাজ্যের সরকারকে পাল্টে ফেলুন, দেখুন এই সমস্যার সমাধান হবে।” নোট বাতিল প্রসঙ্গে মোদি আরও বলেন, “যখন ১০০০ টাকার নোট চালু ছিল, তখন ১০০ টাকার নোটকে কেউ গুরুত্ব দিত না। এখন ৫০০ ও ১০০০-র নোট বিদায় নেওয়ায় ১০০ টাকার নোটের শক্তিবৃদ্ধি হয়েছে।” ক্যাশলেস লেনদেনে উৎসাহ দিতে মোদি বলেন, “দোকানি ও গ্রাহকদের মধ্যে নগদহীন লেনদেনে উৎসাহ দিতে সরকার পুরস্কার ঘোষণা করেছে।”

দেখুন ভিডিও:

#WATCH Yeh log dhol pitte the Rajiv Gandhi ne mobile laya;aaj jab main kehta hoon mobile ko bank banao toh kehte hain mobile kahan hai?: PM pic.twitter.com/UrCPIHILT4

— ANI UP (@ANINewsUP) December 19, 2016

The post ‘প্রযুক্তির ফাঁদে ধরা পড়বে কালো টাকার মালিকরা’ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement