shono
Advertisement

ভয়ংকর গোষ্ঠী সংঘর্ষের দিন ছুটি নিয়েছিলেন! সেই পুলিশকর্তাকে সরাল হরিয়ানা সরকার

পুলিশের গাফিলতি মানল খাট্টার সরকার, বলছে বিরোধীরা।
Posted: 10:06 AM Aug 04, 2023Updated: 10:06 AM Aug 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয়ংকর গোষ্ঠী সংঘর্ষে হরিয়ানার (Haryana) নুহ যেদিন জ্বলছিল, সেদিন ছুটিতে গিয়েছিলেন সেখানকার পুলিশ সুপার। সংঘর্ষের তিনদিন বাদে সেই শীর্ষ পুলিশ কর্তাকে সরিয়ে দিল হরিয়ানা সরকার। অর্থাৎ সেদিনের সংঘর্ষে পুলিশের যে গাফিলতি ছিল, সেটা একপ্রকার মেনে নিল মনোহরলাল খাট্টারের সরকার।

Advertisement

সোমবার বিজেপি (BJP) শাসিত হরিয়ানার নুহ-তে ‘ব্রিজ মন্ডল জলাভিষেক যাত্রা’র আয়োজন করেছিল বিশ্ব হিন্দু পরিষদ (VHP)। গুরুগ্রাম-আলোয়ার হাইওয়েতে মিছিলে বাধা দেয় একদল যুবক। তাঁরা মিছিল লক্ষ্য করে পাথর ছুঁড়তে শুরু করে। তার জেরেই তুমুল অশান্তি শুরু হয়। সংঘর্ষে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৬ জনের। এদের মধ্যে একজন মৌলবিও ছিলেন। আহত বহু। পোড়ানো হয়েছে অসংখ্য গাড়ি, বাড়ি, দোকান।

[আরও পড়ুন: আড়াই দশক পর ‘মুক্ত’ অভিশপ্ত সেই উপহার সিনেমা প্রাঙ্গন]

ঘটনাচক্রে এই ভয়াবহ দুর্ঘটনার দিন ছুটিতে ছিলেন নুহ-র পুলিশ সুপার বরুন সিংলা। গোটা ঘটনা সম্পর্কে তিনি নাকি কিছুই জানতেন না। বিশ্ব হিন্দু পরিষদের যাত্রার অনুমতি দিয়ে পুলিশ সুপার বেমালুম ছুটিতে কেন চলে গেলেন, প্রশ্ন উঠছিল। সরকারের উপর চাপ বাড়াচ্ছিল বিরোধীরা। শেষমেশ চাপের কাছে মাথা নোয়াল খাট্টার সরকার। সরিয়ে দেওয়া হল ওই পুলিশকর্তাকে। বরুন সিংলাকে নুহ-র পুলিশ সুপারের পদ থেকে সরিয়ে ভিওয়ানির দায়িত্ব দেওয়া হয়েছে। আর ভিওয়ানির পুলিশ সুপারকে দায়িত্ব দেওয়া হয়েছে নুহ’র।

[আরও পড়ুন: লরির ধাক্কায় দ্বিতীয় শ্রেণির ছাত্র ও বাবার মৃত্যু, এলাকাবাসীর বিক্ষোভে অগ্নিগর্ভ বেহালা, জ্বলল পুলিশের গাড়ি]

এদিকে নুহর হিংসা নিয়ে রাজনৈতিক টানাপোড়েন চরমে। বিরোধীরা কাঠগড়ায় তুলছে খাট্টার প্রশাসনকে। কংগ্রেস ইতিমধ্যেই বলা শুরু করেছে ২০২৪-এ হরিয়ানার নির্বাচন জিততে বিজেপিই দাঙ্গা বাধাচ্ছে। বিজেপি নেতৃত্ব আবার কাঠগড়ায় তুলছে স্থানীয় কংগ্রেস (Congress) বিধায়ককে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement