shono
Advertisement
Nupur Sharma

'হিংস্র তারাই, যারা...', রাহুলের 'হিন্দু' মন্তব্যে ময়দানে পয়গম্বর বিতর্কে 'বরখাস্ত' নূপুর

'ধর্ম এব হতো হন্তি ধর্মো রক্ষতি রক্ষিতঃ', গীতার শ্লোক তুলে ধরে তোপ নূপুরের।
Published By: Amit Kumar DasPosted: 04:10 PM Jul 02, 2024Updated: 07:07 PM Jul 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাহুলের 'হিন্দু' মন্তব্যে এবার ময়দানে পয়গম্বরকে নিয়ে বিতর্কে জড়ানো প্রাক্তন বিজেপি নেত্রী নূপুর শর্মা। বিরোধী দলনেতা রাহুল গান্ধীর নাম না করেই বিতর্কিত বিজেপি নেত্রীর বার্তা, 'হিন্দুরা হিংস্র নয়, বরং হিংস্র তারাই যারা হিন্দুদের নরসংহারের কথা বলে।' পাশাপাশি নাম না করে রাহুলকে নিশানায় নিয়ে নূপুর বলেন, যাঁরা এই ধরনের মন্তব্য করেন তাঁরা নিজেরাই ধ্বংস হয়ে যাবেন।

Advertisement

মঙ্গলবার বিরোধী দলনেতা হিসাবে নিজের প্রথম ভাষণে রাহুল গান্ধী (Rahul Gandhi) বলেন, 'যারা নিজেদের হিন্দু বলে দাবি করে তারা ২৪ ঘণ্টা হিংসা, ঘৃণা ও অসত্য বলে চলেছেন।' একইসঙ্গে যোগ করেন, 'হিন্দুরা নয়, হিংসা ও ঘৃণা ছড়ায় বিজেপি (BJP), আরএসএস (RSS)।' তাঁর সেই মন্তব্যের পালটা সংসদে সরব হন নরেন্দ্র মোদি, অমিত শাহকে। অভিযোগ করেন, গোটা হিন্দু সমাজকে অপমান করেছেন রাহুল। প্রায় ২ বছর সোশাল মিডিয়া ও সংবাদমাধ্যম থেকে দূরে থাকার পর এই ইস্যুতেই সরব হতে দেখা যায় নূপুরকে।

[আরও পড়ুন: নিটে ৭২০-তে ৭২০, রি-টেস্টে ফুল মার্কস ছুঁতে পারলেন না ৫ টপারের কেউই]

এক্স হ্যান্ডেলে তিনি লেখেন, 'হিন্দুরা হিংস্র নয়, বরং হিংস্র তারাই যারা হিন্দুদের নরসংহারের কথা বলে।' গীতার শ্লোক তুলে ধরে তিনি আরও লেখেন, 'ধর্ম এব হতো হন্তি ধর্মো রক্ষতি রক্ষিতঃ। তস্মাধর্ম ন হন্তব্যো, মা ন ধর্ম হতোবধিত। অর্থাৎ, ধর্মকে যদি তুমি রক্ষা করো, তবে ধর্মই তোমাকে সবদিক থেকে রক্ষা করবে। পক্ষান্তরে যদি তুমি ধর্ম থেকে বিচ্যুত হয়ে যাও, তবে ধর্মই তোমাকে নির্মমভাবে বিনাশ করবে।' এই বার্তায় একটি বারের জন্যও নূপুর রাহুল গান্ধীর নাম না নিলেও অনুমান করা হচ্ছে, সংসদে রাহুলের হিন্দু মন্তব্যের পালটা তাঁকে নিশানা করলেন নূপুর।

উল্লেখ্য, উগ্র হিন্দুত্ববাদী নেত্রী হিসেবে পরিচিত নূপুর শর্মা। ২ বছর আগে এক সংবাদমাধ্যমে মুসলিম ধর্মাবলম্বিদের পয়গম্বরকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন তিনি। সেই বক্তব্যের জেরে গোটা দেশের পাশাপাশি আন্তর্জাতিক মহলেও শোরগোল পড়ে যায়। বিজেপি নেত্রীর মন্তব্যের বিরোধিতায় সরব হয় একাধিক মুসলিম রাষ্ট্র। রীতিমতো চাপের মুখে পড়ে নূপুরকে বরখাস্ত করে বিজেপি। এর পর ২ বছর প্রচারের বাইরে থাকার পর ফের সোশাল মিডিয়ায় নূপুর।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রাহুলের 'হিন্দু' মন্তব্যে এবার ময়দানে প্রাক্তন বিজেপি নেত্রী নূপুর শর্মা।
  • ২ বছর প্রচারের বাইরে থাকার পর ফের সোশাল মিডিয়ায় নূপুর।
  • 'হিন্দুরা হিংস্র নয়, বরং হিংস্র তারাই যারা হিন্দুদের নরসংহারের কথা বলে', বার্তা নূপুরের।
Advertisement