shono
Advertisement

রামলালা তৈরির কৃষ্ণশিলা পাঠিয়েছিল, মাইসুরুর সেই গ্রামেই ঢুকতে বাধা বিজেপি সাংসদকে

রামলালার প্রাণ প্রতিষ্ঠার দিন সাংসদের এহেন অবস্থা মুখ পোড়াল বিজেপির।
Posted: 03:57 PM Jan 22, 2024Updated: 03:57 PM Jan 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রামলালার নয়া মূর্তি তৈরি করেছেন কর্ণাটকের শিল্পী। যে বিগ্রহ নির্মাণের জন্য কৃষ্ণশিলা গিয়েছিল মাইসুরু জেলার এক গ্রাম থেকে। কিন্তু রামমন্দির উদ্বোধনের দিন সেই গ্রামেই ঢুকতে বাধা দেওয়া হল বিজেপি সাংসদ প্রতাপ সিমহাকে। তাঁকে দেখামাত্র আটকে দেন স্থানীয় দলিতরা।

Advertisement

কিন্তু হঠাৎ কেন বাধার মুখে পড়তে হল গেরুয়া শিবিরের সাংসদকে? গ্রামবাসীদের অভিযোগ, ভোটে জিতে গত ১০ বছরে কখনও ওই গ্রামমুখো হননি ওই সাংসদ। গ্রামের লোকেদের ভালো-মন্দ দেখা, উন্নতি সাধনের কোনও প্রয়াস করেননি তিনি। শুধু অবহেলাই জুটেছে তাঁদের ভাগ্যে।

[আরও পড়ুন: প্রাণ পেল রামলালা, ছবিতে দেখুন ষোড়শ উপচারে পুজোর বিশেষ মুহূর্ত]

এই এলাকার আসন থেকেই ২০১৪ এবং ২০১৯ লোকসভা নির্বাচনে জয়ী হয়েছিলেন প্রতাপ। কিন্তু এলাকার উন্নতিতে কোনও ভূমিকা পালন করেননি বলেই অভিযোগ স্থানীয়দের। শুধু তাই নয়, দলিতদের নিয়ে অপমানজনক মন্তব্যের অভিযোগেও বিদ্ধ তিনি। ইতিমধ্যেই সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে এই ঘটনার ভিডিও। যেখানে দেখা যাচ্ছে, সাংসদকে ঘিরে কন্নড় ভাষা চিৎকার-চেঁচামিচি করছেন স্থানীয়রা। শেষে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বিক্ষোভকারীদের মধ্যে একজনকে বলতে শোনা যায়, “আপনি তো কিছু করেননি। যা করেছি, আমরা করেছি। আমরা রামকে শ্রদ্ধা করি। বেরিয়ে যান।” কিন্তু তাঁকে গলাধাক্কা দিয়ে সরিয়ে দিতে দেখা যায় সাংসদের রক্ষীদের। শেষে প্রতাপ সিমহাকে গাড়িতে তুলে সেখান থেকে বের করে নিয়ে যাওয়া হয়। রামলালার প্রাণ প্রতিষ্ঠার দিন সাংসদের এহেন অবস্থা মুখ পোড়াল বিজেপির।

উল্লেখ্য, গত মাসে সংসদ ভবনে ঢুকে দুই ব্যক্তির তাণ্ডবের ঘটনায় তোলপাড় হয়েছিল দেশ। পরে জানা যায়, এই প্রতাপ সিমহাই নাকি তাঁদের প্রবেশের পাস পাইয়ে দিয়েছিলেন। এবার ফের বিতর্কে জড়ালেন তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement