তীব্র দাবদাহে প্রশিক্ষণ নিতে গিয়ে পাঠানকোটে মৃত্যু জওয়ানের, গুরুতর অসুস্থ আরও কয়েকজন

04:51 PM Aug 21, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেনা প্রশিক্ষণ চলাকালীন মর্মান্তিক দুর্ঘটনা পাঠানকোটে (Pathankot)। চরম আবহাওয়ায় প্রশিক্ষণ চলাকালীন মৃত্যু হল এক জওয়ানের (Indian Army Jawan)। গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আরও দুই।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

শনিবার সকালে পাঠানকোট সেনা ঘাঁটির কাছে ৯ কর্পস বাহিনীর পূর্ব নির্ধারিত প্রশিক্ষণ শিবির চলছিল। চরম আবহাওয়ায় অস্ত্র হাতে দৌড়ের চ্যালেঞ্জ দেওয়া হয়েছিল। তীব্র দাবদাহের মাঝে পড়ে অসুস্থ হয়ে পড়েন ৩০ জওয়ান। যদিও সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, ২ জন শারীরিক অসুস্থতা নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1627388165312-0'); });

[আরও পড়ুন: Taliban Terror: কাবুল বিমানবন্দরের কাছে তালিবানদের কবজায় বহু ভারতীয়-সহ ১৫০ জন]

সেনা সূত্রে খবর, প্রতিযোগিতায় ১০ কিমি দৌড়ের আয়োজন করা হয়েছিল। তবে যেমন তেমন দৌড় নয়। অস্ত্র হাতে দৌড়তে হয় জওয়ানদের। এদিন সকাল ৯টা থেকে এই প্রতিযোগিতা শুরু হয়। টানা ৭২ ঘণ্টা চলার কথা। সেনা সূত্রে খবর, জওয়ানদের মূলত ধৈর্য্যের পরীক্ষা নেওয়া হয় এই প্রতিযোগিতায়। এবার প্রচণ্ড গরম ও আর্দ্র পরিবেশে প্রতিযোগিতার আয়োজন হয়েছিল। সেটাই এবার কাল হয়ে দাঁড়াল।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1628750382106-0'); });
googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1628750799038-0'); });

 

[আরও পড়ুন: Durga Puja 2021: এবার দেবীর আগমন ও গমনে কীসের ইঙ্গিত? ]

সেনা সূত্রে খবর, প্রতিযোগিতা শুরু হতেই তীব্র দাবদাহে অসুস্থ হয়ে পড়েন ৩০ জন। তাদের মধ্যে এক জওয়ানের মৃত্যু হয়। দুজন গুরুতর অসুস্থ। এমএইচ হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন তাঁরা। এ প্রসঙ্গে বলে রাখা ভাল, ভারতীয় সেনার বিভিন্ন বাহিনীর জন্য আলাদা আলাদা সময় কঠিন চ্যালেঞ্জের আয়োজন করা হয়। এবারও তাই করহা হয়েছিল। তার মাঝেই মর্মান্তিক দুর্ঘটনার সাক্ষী থাকল ভারতীয় সেনা। 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Advertisement
Next