Advertisement

প্ররোচনা ছাড়াই সীমান্তের ওপার থেকে গুলি চালাল নেপাল, মৃত বিহারের যুবক

03:14 PM Jun 12, 2020 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিনের সঙ্গে গন্ডগোলের মাঝেই নেপাল ও ভারতের মধ্যে ফের উত্তেজনা তৈরি হল। শুক্রবার সকালে কোনওরকম প্ররোচনা ছাড়াই গুলি ছুঁড়ল নেপালের সীমান্তরক্ষীরা। এর ফলে প্রাণ হারালেন এক ভারতীয় যুবক। শুক্রবার সকাল ৮.৪৫ মিনিটে ঘটনাটি ঘটেছে বিহারের সীতামাড়ি জেলার সোনবারসা থানার অন্তর্গত জানকীনগর গ্রামে।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার সকালে সীতামাড়ি জেলার লালবান্ডি বর্ডার আউটপোস্টের কাছে অবস্থিত জানকীনগর গ্রামের জমিতে চাষ করছিলেন স্থানীয় কৃষকরা। আচমকা ৮.৪৫ মিনিট নাগাদ কোনও প্ররোচনা ছাড়াই সীমান্তের ওপার থেকে গুলি ছুঁড়তে শুরু করে নেপালের সীমান্তরক্ষীরা। এর ফলে তিন জন গুলিবিদ্ধ হন। সঙ্গে সঙ্গে তাঁদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে দীনেশ কুমার বলে ২৫ বছরের এক যুবককে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। বাকি দুজন উমেশ রাম ও উদয় ঠাকুর এখনও চিকিৎসাধীন।

[আরও পড়ুন: আনলক ওয়ান: ৭ রাজ্যের অনুমতি নিয়ে ফ্রেট করিডরের কাজ শুরু করল রেল ]

এপ্রসঙ্গে পাটনায় অবস্থিত SSB’র IG (ফ্রন্টিয়ার হেডকোয়ার্টারস) সঞ্জয় কুমার বলেন, নেপালের সীমান্তরক্ষীদের গুলিতে ২৫ বছরের যুবকের মৃত্যু হয়েছে। আরও দুজন জখম উমেশ রাম ও উদয় ঠাকুরকে সীতামাড়ির একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়েছে।

এদিকে SSB’র ডিজি কুমার রাজেশ চন্দ্র জানান, সকাল ৮.৪০ নাগাদ বিহারের একটি পরিবারের কয়েকজন সদস্য নেপালে যাচ্ছিলেন বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। সেসময় তাঁদের রাস্তা আটকে ভারতে ফিরে যেতে বলে নেপালের সীমান্তরক্ষীরা। বিষয়টি নিয়ে উভয়পক্ষের মধ্যে তর্কাতর্কি হওয়ার সময় আচমকা গুলি চালাতে শুরু করে সীমান্তরক্ষীরা। মোট ১৫ রাউন্ড গুলি চালায়। এর ফলে তিন জন জখম হন। পরে তাঁদের মধ্যে একজনের মৃত্যু হয়। এখনও পর্যন্ত একজন ভারতীয় নাগরিককে নেপালের সীমান্তরক্ষীরা আটকে রেখেছে বলে জানা গিয়েছে। তাঁকে ভারতে ফেরানোর বিষয়ে আলোচনা চলছে।

[আরও পড়ুন:করোনায় মৃতদের সৎকার নিয়ে উদ্বিগ্ন, বাংলা-সহ চার রাজ্যের কাছে জবাব তলব সুপ্রিম কোর্টের]

The post প্ররোচনা ছাড়াই সীমান্তের ওপার থেকে গুলি চালাল নেপাল, মৃত বিহারের যুবক appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next