shono
Advertisement

কাশ্মীরে সন্ত্রাস দমন অভিযানে শহিদ সেনা জওয়ান, খতম এক জেহাদিও

উদ্ধার আগ্নেয়াস্ত্রও। The post কাশ্মীরে সন্ত্রাস দমন অভিযানে শহিদ সেনা জওয়ান, খতম এক জেহাদিও appeared first on Sangbad Pratidin.
Posted: 10:19 AM Aug 12, 2020Updated: 10:19 AM Aug 12, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাত সকালে পুলওয়ামায় (Pulwama) গুলির লড়াই। সেনার গুলিতে খতম হয়েছে এক জঙ্গি (Terroris)। তাদের ছোঁড়া পালটা গুলিতে শহিদ হয়েছেন এক জওয়ানও। ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে বিপুল আগ্নেয়াস্ত্র। প্রস্তুতি দেখে যৌথবাহিনীর ধারনা বড়সড় নাশকতার ছক কষেছিল ওই সন্ত্রাসবাদীরা। বাকি জেহাদিদের খোঁজে চলছে চল্লাশি অভিযান।

Advertisement

বুধবার সকাল দক্ষিণ কাশ্মীরের (Kashmir) পুলওয়ামায় কামাজিপুরে গুলির লড়াই শুরু হয়। সেনাবাহিনীর কাছে খবর ছিল, বেশ কিছু জঙ্গি ওই এলাকায় গা-ঢাকা দিয়ে রয়েছে। তাদের পাকড়াও করতেই জম্মু-কাশ্মীর পুলিশের সঙ্গে যৌথ ভাবে তল্লাশি অভিযান শুরু করে সেনা। জওয়ানদের উপস্থিতি টের পেতেই গোপন ডেরা থেকে এলোপাথাড়ি গুলি ছুঁড়তে শুরু করে জঙ্গিরা। পালটা জবাব দেয় সেনাও। দু’পক্ষের গুলির লড়াইয়ে গুরুতর জখম হন এক জওয়ান। পরে তাঁর মৃত্যু হয়। সেনার গুলিতে নিকেশ হয়েছে এক জঙ্গিও। লুকিয়ে থাকা বাকিদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি অভিযান। গোটা এলাকা কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে।

[আরও পড়ুন : ‘চিনের সঙ্গে দীর্ঘ লড়াইয়ের জন্য আমরা প্রস্তুত’, সংসদীয় কমিটিকে জানাল ভারতীয় সেনা]

নিহত জঙ্গির নাম-পরিচয় এখনও জানা যায়নি। ঘটনাস্থল থেকে একটি একে-৪৭ রাইফেল, গ্রেনেড এবং আরও অনেক অস্ত্রশস্ত্র উদ্ধার হয়েছে। জঙ্গিদের প্রস্তুতি দেখে সেনাবাহিনীর অনুমান যে বড়সড় নাশকতার ছক কষছিল তারা। প্রসঙ্গত,  সোমবারই বিপুল অস্ত্র সমেত তিন সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছিল পুলিশ। একের পর এক ঘটনা দেশে ওয়াকিবহাল মহলের ধারনা, কাশ্মীরে ফের বড়সড় নাশকতার ছক কষছে সন্ত্রাসবাদের মদতদাতা পাকিস্তান।

[আরও পড়ুন : কাশ্মীরে নাশকতার লক্ষ্যে অস্ত্র পাচার পাকিস্তানের, আগ্নেয়াস্ত্র-সহ সেনার জালে তিন দুষ্কৃতী]

The post কাশ্মীরে সন্ত্রাস দমন অভিযানে শহিদ সেনা জওয়ান, খতম এক জেহাদিও appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement