shono
Advertisement

‘তেপায়া জানোয়ার একশো মিটার রেসে দৌড়চ্ছে!’, মহারাষ্ট্র সরকারকে কটাক্ষ চিদাম্বরমের

মন্ত্রিসভা সস্প্রসারণ করতে গিয়ে কার্যত মাথার চুল ছিঁড়তে হচ্ছে শিণ্ডেকে।
Posted: 03:44 PM Jul 13, 2023Updated: 03:47 PM Jul 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্রে (Maharashtra) ‘নাটক’ অব্যাহত। সম্প্রতি অজিত পওয়ার সেই রাজ্যের উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পরে সেই নাটক যেন আরও জমে উঠেছে। আর এই পরিস্থিতিতে প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম (P Chidambaram) ‘তেপায়া জানোয়ার’ বলে কটাক্ষ করলেন মহারাষ্ট্র সরকারকে।

Advertisement

ঠিক কী বলেছেন বর্ষীয়ান কংগ্রেস নেতা? তাঁর কথায়, ”মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ও দুই উপমুখ্যমন্ত্রী দাবি করেছেন মহারাষ্ট্রে ট্রিপল ইঞ্জিন সরকার চলছে। দেখে তো মনে হচ্ছে কোনও তেপায়া জানোয়ার একশো মিটার রেসে দৌড়তে নেমেছে।” সেই সঙ্গে চিদাম্বরমের দাবি, মহারাষ্ট্রে নতুন শপথ নেওয়া ৯ জন মন্ত্রীর কোনও কাজ নেই, কেননা তাঁদের কোনও দপ্তর বণ্টনই করা হয়নি।

[আরও পড়ুন: ‘বিদায় মা ও বাবা…’, ঋণ শোধে চাপ চিনা সংস্থার এজেন্টদের, আত্মঘাতী ইঞ্জিনিয়ারিং পড়ুয়া!]

আর এই বিষয়ে তাঁর কটাক্ষ, ”বাকি ২০ জন মন্ত্রী, যাঁদের মধ্যে ফড়নবিশও রয়েছেন, তাঁরা ওঁদের কোনও পোর্টফোলিও দিচ্ছেন না। একটাই সমাধান, ঘোষণা করা হোক, ওই ৯ মন্ত্রীর কোনও দপ্তর নেই।” উল্লেখ্য, মন্ত্রিসভা সস্প্রসারণ করতে গিয়ে কার্যত মাথার চুল ছিঁড়তে হচ্ছে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডেকে। সংকটের কারণ, দল ভেঙে সরকারে যোগ দেওয়া এনসিপি নেতা ও রাজ্যের উপমুখ্যমন্ত্রী অজিত পওয়ারদের দাবি। চারজন বিধায়ককে মন্ত্রিসভায় যুক্ত করার পাশাপাশি অর্থ, জল সম্পদ, হাউসিংয়ের মতো বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ দপ্তর দাবি করেছে অজিত পওয়াররা। এই পরিস্থিতিতে খোঁচা মারার সুযোগ ছাড়ছেন না চিদাম্বরমের মতো সিনিয়র রাজনীতিকরা।

[আরও পড়ুন: পঞ্চায়েতে ৫১ শতাংশের মানুষের সমর্থন তৃণমূলে, দ্বিতীয় স্থানে বিজেপিকে টক্কর বাম-কংগ্রেস জোটের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement