shono
Advertisement

‘পাক অধিকৃত কাশ্মীরও দখলে আনব’, উপত্যকার মাটি থেকে গর্জন রাজনাথের

২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে সুর চড়াল কেন্দ্র।
Posted: 05:55 PM Oct 27, 2022Updated: 05:55 PM Oct 27, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাক অধিকৃত কাশ্মীরে (POK) চরম নির্যাতন শুরু করেছে পাকিস্তান (Pakistan)। এর ফল ভুগতে হবে তাদের। এভাবেই বৃহস্পতিবার ইসলামাবাদকে হুঁশিয়ারি দিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh)। সেই সঙ্গে পরিষ্কার বার্তা দিলেন, গিলগিট ও বাল্টিস্তানও শিগগিরি পুনর্দখল করবে ভারত। তাঁর কথায়, ”জম্মু ও কাশ্মীর এবং লাদাখে সবেমাত্র উন্নয়ন শুরু হয়েছে। আমরা আমাদের লক্ষ্যে পৌঁছতে পারব তখনই যখন গিলগিট ও বাল্টিস্তানে পৌঁছতে পারব।”

Advertisement

শ্রীনগরে ভারতীয় সেনা আয়োজিত শৌর্য দিবসে অংশ নিতে এসেই এই কথা বলেন রাজনাথ। সন্ত্রাসবাদের বিরুদ্ধে গর্জে উঠতে দেখা যায় তাঁকে। তিনি বলেন, ”সন্ত্রাসবাদের কোনও ধর্ম নেই। আসলে ওই জঙ্গিদের লক্ষ্যই হল ভারতে হামলা করা।” আর এই প্রসঙ্গেই পাকিস্তানকে আক্রমণ করে তিনি হুঁশিয়ারি দেন। জানিয়ে দেন, পাকিস্তান গিলগিট, বাল্টিস্তানের মতো এলাকায় যে অত্যাচার চালিয়েছে তাদের এর ফল ভুগতে হবে।

[আরও পড়ুন: প্রাথমিক টেটে বেনজির, প্রথমবার সিলেবাস, মডেল প্রশ্নপত্র-সহ গাইডলাইন প্রকাশ পর্ষদের]

পাশাপাশি তাঁর মুখে উঠে আসে জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারার অবলুপ্তির প্রসঙ্গও। রাজনাথ বলেন, ”জম্মু ও কাশ্মীরের বাসিন্দাদের মধ্যে যে বৈষম্য ছিল তা দূর হয় ২০১৯ সালের ৫ আগস্ট, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে।” কাশ্মীরে সন্ত্রাসবাদের মাথাচাড়া দেওয়া প্রসঙ্গে প্রতিরক্ষামন্ত্রী বলেন, ”জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসের যে তাণ্ডব চালানো হচ্ছে তাকে কাশ্মীরিয়ত বলে চালিয়ে দেওয়া চলবে না।” রাজনাথের কটাক্ষ, গত কয়েক বছর ধরেই জঙ্গিদের মানবাধিকার নিয়ে কান্নাকাটি করছেন কিছু আঁতেল।

এইভাবেই এদিন নানা বিষয়ে রীতিমতো চড়া সুরে আক্রমণ শানাতে দেখা গেল রাজনাথ সিংকে। উল্লেখ্য, এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও উপত্যকা সফরে এসেছিলেন। গত ৪ অক্টোবর তিনদিনের সফরে এখানে আসেন তিনি। এবার জম্মু ও কাশ্মীরে গেলেন প্রতিরক্ষামন্ত্রী।

[আরও পড়ুন: নভেম্বরেই মুখোমুখি মোদি ও ঋষি! ব্রিটেনের সঙ্গে সম্পর্ক মজবুত করতে আশাবাদী দিল্লি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement