shono
Advertisement

তামিলনাড়ুর পর অন্ধ্রপ্রদেশেও সঙ্গীহারা বিজেপি? চন্দ্রবাবু নায়ডুর হাত ধরলেন পবন কল্যাণ

দক্ষিণে দুর্বল হচ্ছে বিজেপি।
Posted: 10:51 AM Oct 06, 2023Updated: 11:03 AM Oct 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তামিলনাড়ুর পর অন্ধ্রপ্রদেশেও ভাঙনের পথে এনডিএ! সরকারিভাবে চন্দ্রবাবু নায়ডুর তেলুগু দেশম পার্টির সঙ্গে জোটের কথা ঘোষণা করে দিল পবন কল্যাণের দল জনসেনা পার্টি (Jana Sena Party)। জনসেনা পার্টি এতদিন বিজেপির জোটসঙ্গী ছিল। কিন্তু অভিনেতা পবন কল্যাণ আর সম্ভবত বিজেপির সঙ্গে থাকবেন না।

Advertisement

আসলে অন্ধ্রে বিজেপি ভীষণভাবে দুর্বল। ওয়াইএসআর কংগ্রেসকে (YSR Congress) হারাতে তাই চন্দ্রবাবু নায়ডুর হাত ধরাটাই শ্রেয় বলে মনে করছেন পবন কল্যাণ। বৃহস্পতিবার পবন জানিয়েছেন, অন্ধ্রের মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডির দল ওয়াইএসআর কংগ্রেসকে (YSR Congress) হারানোর জন্য আগামী বিধানসভা ভোটে টিডিপির সঙ্গে আসন সমঝোতা করবে জনসেনা। তাঁর মতে, অন্ধ্রের উন্নয়নের জন্য সরকার বদল জরুরি।

[আরও পড়ুন: খলিস্তানিদের টাকা দিতে হবে! নিজ্জর ঘনিষ্ঠ জঙ্গি নেতার ভিডিও দেখিয়ে তোলাবাজি পাঞ্জাবে]

জনসেনা পার্টি টিডিপির (TDP) সঙ্গে আসন সমঝোতার অর্থ বিজেপির সঙ্গে সম্পর্ক ছিন্ন হওয়া। এতদিন জনসেনা পার্টি বিজেপির সঙ্গেই আসন সমঝোতা করে চলেছে। গত বিধানসভা নির্বাচনেও অন্ধ্রে বিজেপি-জনসেনার জোট ছিল। তাতে বিশেষ সাফল্য আসেনি। এবার বিধানসভা ভোটে তাই আর সম্ভবত বিজেপিকে ভরসা করতে পারছেন না পবন। আপাতত চন্দ্রবাবু নায়ডুর উপর ভরসা রাখছেন তেলুগু ছবির এই সুপারস্টার। যদিও বিজেপির (BJP) সঙ্গেও চন্দ্রবাবুর সমঝোতার একটা সম্ভাবনা রয়েছে।

[আরও পড়ুন: আবগারি মামলায় সিসোদিয়ার বিরুদ্ধে প্রমাণ কই? ইডিকে তোপ সুপ্রিম কোর্টের]

জনসেনা পার্টি শেষ পর্যন্ত যদি বিজেপির সঙ্গে সমঝোতা না করে টিডিপির সঙ্গে জোটে যায়, তাহলে দক্ষিণ ভারতের আরও একটি রাজ্যে বিরাট ধাক্কা খাবে গেরুয়া শিবির। তামিলনাড়ুতে এআইএডিএমকের (AIADMK) সঙ্গে তাঁদের জোট ইতিমধ্যেই ভেঙে গিয়েছে। এবার অন্ধ্রতেও বিজেপি সঙ্গীহারা। তবে পবন বলছেন, তিনি এনডিএ-তেও থাকবেন। নরেন্দ্র মোদি এবং অমিত শাহর সঙ্গেও যোগাযোগ রাখবেন। যদিও কীভাবে সেটা সম্ভব, সেটা এখনও স্পষ্ট করেননি তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement