Petrol Diesel Price: ফের পেট্রল ও ডিজেলের মূল্যবৃদ্ধি, জেনে নিন কলকাতায় জ্বালানির দাম কত

09:59 AM Oct 30, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের পেট্রল (Petrol) ও ডিজেলের মূল্যবৃদ্ধি। শনিবার ৩৫ পয়সা করে বাড়ল জ্বালানির দাম। এই নিয়ে একটানা চারদিন মূল্যবৃদ্ধির সাক্ষী আমজনতা। লাগাতার জ্বালানির মূল্যবৃদ্ধিতে মাথায় হাত প্রায় সকলেরই।

Advertisement

কলকাতায় পেট্রলের দাম বেড়ে দাঁড়িয়েছে ১০৯ টাকা ৪৬ পয়সা এবং ডিজেলের (Diesel) দাম ১০০ টাকা ৮৪ পয়সা। বাণিজ্য নগরী মুম্বইয়ের পেট্রল ও ডিজেলের দাম বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১৪ টারা ৮১ পয়সা এবং ১০৫ টাকা ৮৬ পয়সা। রাজধানী দিল্লিতেও জ্বালানি অগ্নিমূল্য। পেট্রলের দাম বেড়ে দাঁড়িয়েছে ১০৮ টাকা ৯৯ পয়সা এবং ডিজেলের ৯৭ টাকা ৭২ পয়সা। চেন্নাইতে পেট্রলের দাম ১০৫ টাকা ৭৪ পয়সা এবং ডিজেলের দাম বেড়ে দাঁড়িয়েছে ১০১ টাকা ৯২ পয়সা।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

Advertising
Advertising

[আরও পড়ুন: সুদূর রোমেও উঠল ‘মোদি মোদি’ হর্ষধ্বনি, গান্ধীমূর্তিতে মাল্যদানের সময় জনতার মাঝে প্রধানমন্ত্রী]

পেট্রল ও ডিজেলের মূল্যবৃদ্ধির প্রভাব পড়েছে খোলা বাজারেও। হু হু করে দাম বাড়ছে সবজি থেকে রান্নার গ্যাসের। তার ফলে প্রতিদিন বাজারে গিয়েই বিপাকে পড়ছেন আমজনতা। জ্বালানির দাম যেভাবে বাড়ছে তাতে বাজারদর আরও চড়া হওয়ার আশঙ্কা তৈরি হচ্ছে।

করোনা সংক্রমণ রুখতে একসময় পুরোপুরি লকডাউনের (Lockdown) পথে হাঁটতে হয়েছে সরকারকে। তার ফলে বহু মানুষই হারান কাজ। আবার কিছু কিছু বেসরকারি সংস্থায় বেতনও কাটছাঁটও হয়েছে। তার ফলে আর্থিক অবস্থা প্রায় তলানিতে ঢেকেছে। এই পরিস্থিতিতে উৎসবের মরশুমে জ্বালানির দাম বৃদ্ধিতে সমস্যায় আমজনতা।

[আরও পড়ুন: পুরোপুরি টাক পড়ার পরও গজাবে চুল! হার্ভার্ডের গবেষকদের হাতে ‘আশ্চর্য মলম’]

Advertisement
Next