shono
Advertisement
Parliament

ঠোঁটে মুচকি হাসি ঝুলিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে উষ্ণ করমর্দন! সৌজন্যে মোদিকেও টেক্কা রাহুলের

স্পিকার নির্বাচনের পরেই রাহুল-মোদির সৌজন্য বিনিময়।
Published By: Kishore GhoshPosted: 12:38 PM Jun 26, 2024Updated: 01:06 PM Jun 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁদের সম্পর্ক আদায়-কাঁচকলায় বললে ভুল বলা হয় না। ভারতের রাজনৈতিক প্রেক্ষাপটে দুই মেরুর মানুষ। বিজেপির শীর্ষ নেতা তথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi) এবং কংগ্রেস নেতা তথা বিরোধী দলনেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। সদ্য সমাপ্ত লোকসভা ভোটের প্রচারে একে অপরকে ব্যক্তিগত আক্রমণেরও নজির রয়েছে। যদিও বুধবার সংসদের ভিতরে অন্য ছবি ধরা পড়ল। এদিন লোকসভার স্পিকার পদে নির্বাচিত হন ওম বিড়লা (Om Birla)। নিজের আসন থেকে উঠে এসে তাঁকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী মোদি। একইভাবে উঠে এসে ওম বিড়লাকে অভিনন্দন জানান রাহুলও। তখনই মুখোমুখি হন মোদি-রাহুল। হাসি মুখে করমর্দন করতে দেখা যায় যুযুধান দুই নেতাকে।

Advertisement

বুধবার সকাল ১১টা নাগাদ ছিল ঐতিহাসিক স্পিকার নির্বাচন। প্রায় ৪৮ বছর বাদে লোকসভার স্পিকার পদে শাসক বনাম বিরোধী জোটের লড়াই হল। লড়াই হয় এনডিএ প্রার্থী ওম বিড়লা এবং ইন্ডিয়া জোট প্রার্থী কে সুরেশের মধ্যে। ওম বিড়লাকে স্পিকার করার জন্য লোকসভায় প্রস্তাব আনেন প্রধানমন্ত্রী। লোকসভায় ২৯২ টি আসন পেয়েছে NDA জোট। INDIA জোটের আসন সংখ্যা ২৩৪। INDIA জোটের প্রার্থী কে সুরেশ স্পিকার নির্বাচনে কংগ্রেস প্রার্থীকে সমর্থন করেছিল তৃণমূল। শেষ পর্যন্ত ধ্বনি ভোটে জয়ী হন ওম বিড়লা।

 

[আরও পড়ুন: ৩০০ কোটি টাকা আদায়ের ছক! নিট কাণ্ডে প্রকাশ্যে অভিযুক্তের গোপন ভিডিও]

এর পরেই সংসদ টিভির ক্যামেরায় ধরা পড়ে নিজের আসন থেকে উঠে এসে ওম বিড়লাকে অভিনন্দন জানাচ্ছেন মোদি। দ্বিতীবার স্পিকার হওয়া ওমের সঙ্গে করমর্দন করেন তিনি। একই সময় নিজের আসন থেকে উঠে ওম বিড়লার কাছে এগিয়ে যান রাহুলও। করমর্দন করে শুভেচ্ছা জানান সংসদের নতুন স্পিকারকে। তখনই সামনাসামনি হওয়া মোদির দিকে হাসি মুখে হাত বাড়ান রাহুল। সৌজন্যে সাড়া দেন মোদিও। উভয়েই ঠোঁটে মুচকি হাসি ঝুলিয়ে উষ্ণ করমর্দন করেন। যার সাক্ষী হল ১৭তম লোকসভা।

 

[আরও পড়ুন: দলের সিদ্ধান্তে সায়, লোকসভায় বিরোধী দলনেতা হচ্ছেন রাহুল গান্ধীই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বুধবার সকাল ১১টা নাগাদ ছিল ঐতিহাসিক স্পিকার নির্বাচন।
  • নিজের আসন থেকে উঠে এসে ওম বিড়লাকে অভিনন্দন জানান মোদি।
Advertisement