shono
Advertisement

পাখির চোখ লোকসভা, রাখিতে বিজেপি কর্মীদের মুসলিম মহিলাদের কাছে পৌঁছনোর নির্দেশ মোদির

সমাজের সব স্তরের মানুষের সঙ্গে যোগাযোগ বাড়ানোর নির্দেশ মোদির।
Posted: 09:19 AM Aug 02, 2023Updated: 11:19 AM Aug 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ৩০ আগস্ট রাখিবন্ধন। আর ওইদিন মুসলিম মহিলাদের কাছে পৌঁছনোর জন্য বিজেপি কর্মীদের নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সূত্রে এমনটাই জানা যাচ্ছে। সেই সূত্র বলছে, গত সোমবার রাতে বাংলা, ওড়িশা ও ঝাড়খণ্ডের এনডিএ জোটের সাংসদদের সঙ্গে বৈঠক করেন মোদি। সেখানে তিনি দাবি করেন, তিন তালাক প্রথাকে নিষিদ্ধ করার যে সিদ্ধান্ত তাঁর সরকার নিয়েছে, তা মুসলিম মহিলাদের জন্য নিরাপত্তার সামগ্রিক বোধকে বাড়িয়ে দিয়েছে। এরপরই তিনি নির্দেশ দেন রাখিবন্ধনের (Raksha Bandhan) দিন মুসলিম মহিলাদের কাছে পৌঁছনোর।

Advertisement

২০২৪ সালের লোকসভা নির্বাচনের আর বেশি বাকি নেই। বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোটকে চ্যালেঞ্জের মুখে ফেলে দিতে জোট বেঁধেছে বিরোধীরাও। এই পরিস্থিতিতে মোদি চাইছেন, প্রচারের মাত্রা বাড়িয়ে লোকসভার লড়াই এখনই জোরকদমে শুরু করে দিতে। আর সেই লক্ষ্যেই এদিনের বৈঠক। জানা যাচ্ছে, মোদি ও বিজেপির অন্যান্য বর্ষীয়ান নেতারা এই বৈঠকে কেন্দ্রীয় সরকারের নানা উন্নয়নমূলক কর্মকাণ্ডের কথা তুলে ধরেন। সেই সঙ্গে বহু সাংসদকেই মোদি নির্দেশ দেন সমাজের সব মানুষের কাছে পৌঁছনোর। আর সেই প্রসঙ্গেই তিন তালাক নিষিদ্ধ করার কথা বলতে দেখা যায় তাঁকে।

[আরও পড়ুন: শোকজের জবাব দেওয়ার আগে সুব্রত বক্সিকে ফোন বিধায়ক হুমায়ুন কবীরের, কী উত্তর মিলল?]

উল্লেখ্য, সাম্প্রতিক অতীতে মোদিকে প্রায়ই মুসলিম মহিলাদের জন্য তাঁর সরকারের করা সংস্কারের পদক্ষেপগুলি তুলে ধরতে দেখা গিয়েছে। গত রবিবার তাঁর মাসিক রেডিও অনুষ্ঠান ‘মন কি বাতে’ প্রধানমন্ত্রীর কথায় উঠে আসে হজ যাত্রার প্রসঙ্গ। তিনি জানিয়েছেন, এই বছর ৪ বাজার মুসলিম মহিলা পুরুষ সঙ্গী ছাড়াই সৌদি আরবে গিয়েছেন হজে। তাঁদের দিকে সবরকমের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে মোদি সরকার। লোকসভা নির্বাচনে হিন্দু ভোটব্যাংকের পাশাপাশি মুসলিম ভোটব্যাংকের কথা মাথায় রেখেই এই প্রচারে জোর দিয়েছেন প্রধানমন্ত্রী, মনে করছে ওয়াকিবহালের একাংশ।

[আরও পড়ুন: লোকসভায় পেশ বিতর্কিত দিল্লি সার্ভিসেস বিল, মোদিকে সমর্থন নবীন পট্টনায়েকেরও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement