shono
Advertisement

কুরবানির ইদে শুভেচ্ছা মোদি-মমতার, অভিনন্দন রাষ্ট্রপতিরও

উৎসবের আবহে ঐক্যের বার্তা। The post কুরবানির ইদে শুভেচ্ছা মোদি-মমতার, অভিনন্দন রাষ্ট্রপতিরও appeared first on Sangbad Pratidin.
Posted: 09:11 AM Sep 02, 2017Updated: 02:02 PM Oct 01, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইদুজ্জোহা পালন করছে গোটা ভারতবর্ষ। উৎসবের এই আবহে দেশকে ঐক্যের বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পবিত্র ইদের শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

Advertisement

[কুলগামে তুমুল গুলির লড়াই, নিকেশ জঙ্গি]

ইসলামি বছরের ধুল হিজ্জা মাসের দশম দিনটি ইদ কুরবানির ইদ বা বকর ইদ হিসেবে পালিত হয়। নমাজ পড়ার পাশাপাশি এদিন পশু বলি দেওয়ার রেওয়াজ রয়েছে মুসলিম সম্প্রদায়ের মানুষদের মধ্যে। তবে এবারে অবৈধভাবে পশুহত্যার উপর কড়া নজর রয়েছে কেন্দ্রের। অবৈধ উপায়ে গবাদি পশুর পরিবহণ যেন না হয়, তা নিশ্চিত করার জন্য রাজ্যগুলিকে ইতিমধ্যেই নির্দেশিকা পাঠিয়েছে ভারতীয় প্রাণী কল্যাণ বোর্ড। সম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে এই প্রথমবার উত্তরপ্রদেশের মৌলবিরা মুসলিম সম্প্রদায়ের মানুষদের জন্যও একটি নির্দিষ্ট গাইডলাইন বেঁধে দিয়েছেন। বিশ্বের সবচেয়ে বড় মুসলিম সংগঠন জমিয়ত-উলেমা-ই-হিন্দ-এর অনুরোধ, ইদে ‘সাদা পশু’ কুরবানি করবেন না।

[প্রথমবার সেলফি, শিশুর সঙ্গে হাসিমুখে ‘পোজ’ প্রণব মুখোপাধ্যায়ের]

এই পরিস্থিতিতেই দেশবাসীকে ইদের শুভেচ্ছা জানিয়ে ঐক্য ও সৌভাতৃত্বের ডাক দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলিরাও।

[ইদে গো-হত্যা করবেন না, যোগীর রাজ্যে আবেদন মুসলিমদেরই]

The post কুরবানির ইদে শুভেচ্ছা মোদি-মমতার, অভিনন্দন রাষ্ট্রপতিরও appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার