shono
Advertisement

‘ব্যতিক্রমী! বহুদিন মানুষ মনে রাখবে’, ‘নাতু নাতু’র অস্কার জয়ে উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী মোদি

টুইটে কার্যত উচ্ছ্বাস প্রকাশ প্রধানমন্ত্রীর!
Posted: 10:29 AM Mar 13, 2023Updated: 10:55 AM Mar 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেওয়াল লিখন স্পষ্টই ছিল। শুধু বিশ্বমঞ্চে আনু্ষ্ঠানিক ঘোষণা ছিল বাকি। সোমবার সকালে সেটাও পূরণ হয়ে গেল। ইতিহাস গড়ে অস্কারের (OSCAR 2023)মঞ্চে ছড়িয়ে পড়ল ভারতের এক আঞ্চলিক গানের সুর। সেরা ‘অরিজিনাল সং’য়ের শিরোপা জিতল দক্ষিণী ছবি RRR-এর বহু জনপ্রিয় গান ‘নাতু নাতু’ (Natu Natu)! আর এই জয়ে উচ্ছ্বসিত গোটা ভারত। সোশ্যাল মিডিয়ায় শুরু হয়ে গিয়েছে অস্কার জয়ের উদযাপন। টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও (PM Narendra Modi)। আর তিন লাইনের সেই টুইটেই প্রকাশ পেয়েছে তাঁর আন্তরিক আবেগ।

Advertisement

ব্যতিক্রমী তো বটেই! সেই কবে ‘স্লামডগ মিলিওনিয়র’ ছবি অস্কারের মঞ্চে সেরার শিরোপা ছিনিয়ে নিয়েছিল। মাঝের কয়েকটা বছর খরায় কেটেছে। অনেক সম্ভাবনা তৈরি হলেও শেষমেশ ফিরতে হয়েছে খালি হাতে। কিন্তু ২০২৩এ, ৯৫ তম অস্কার মঞ্চে ভারতকে ফেরাতে পারেনি। সবাইকে পিছনে ফেলে ‘বেস্ট অরিজিনাল সং’ (Best Original Song) হিসেবে বিশ্বে নিজের পরিচিতি আদায় করে নিল এম এম কিরাবাণীর তৈরি ‘নাতু নাতু’ গানটি। আর সেই ব্যতিক্রমী ঘটনাকেই উদযাপন করেছেন মোদি।

[আরও পড়ুন: ব্যতিক্রমী অস্কার, সেরার শিরোপা বিশ্বের নানা প্রান্তের শিল্পীদের, দেখুন সম্পূর্ণ তালিকা]

প্রধানমন্ত্রীর টুইট, ”ব্যতিক্রম! ‘নাতু নাতু’ গানটির জনপ্রিয়তা এবার বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ল। এটা এমন একটা গান, যা বহু বহু বছর ধরে মানুষের মনে থেকে যাবে। এমএম কিরাবাণী এবং গোটা টিমকে অভিনন্দন এত বড় সম্মাণীয় পুরস্কার জেতার জন্য।”

এছাড়া ‘বেস্ট ডকুমেন্টারি শর্ট ফিল্ম’-এর শিরোপা প্রাপ্ত ছবি ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’ (The Elephant Whisperers)কেও অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী। এই ছবিটি তৈরি করেছেন ভারতীয় বংশোদ্ভূত কার্তিকী গঞ্জালভেস। সে অর্থে এই পুরস্কারও ভারতেরই ঝুলিতে। 

[আরও পড়ুন: কলকাতা পুরসভার স্কুলে এবার ‘লাইব্রেরি ক্লাস’, খুদেদের জন্য থাকবে মুখ্যমন্ত্রীর লেখা ছড়ার বই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement