shono
Advertisement

গুজরাটের রোবটিক্স গ্যালারিতে প্রধানমন্ত্রী! রোবটের হাতে চা খেলেন, তুললেন ছবিও

দেখুন নানা মুহূর্তের ছবি।
Posted: 06:22 PM Sep 27, 2023Updated: 06:22 PM Sep 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রোবটের দুনিয়ায়। রোবটদের সঙ্গে গল্প করলেন। যন্ত্রমানবদের হাতেই চা খেলেন। আবার ছবিও তুললেন। নিজের ব্যস্ত সূচি থেকে বেশ কিছুটা সময় কাটিয়ে এলেন গুজরাটের সায়েন্স সিটির রোবটিক্স গ্যালারিতে (Robotics Gallery)। তাঁর সঙ্গে ছিলেন গুজরাতের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেলও।

Advertisement

এই মুহূর্তে ‘ভাইব্র্যান্ট গুজরাট’ কর্মসূচির ২০ বছর পূর্তি অনুষ্ঠান উদযাপনের লক্ষ্যে গুজরাটে প্রধানমন্ত্রী। বুধবার দিনভর তিনি ঘুরেছেন সায়েন্স সিটিতে। সেখানকার বেশকিছু ছবি সোশাল মিডিয়ায় শেয়ারও করেছেন মোদি। তাতেই দেখা গিয়েছে রোবটিক্স গ্যালারির নানা খণ্ডচিত্র। গুজরাটের সায়েন্স সিটিতে এই রোবটিক্স গ্যালারি নতুন সংযোজন। প্রায় ১১ হাজার বর্গমিটার এলাকাজুড়ে এটি বিস্তৃত।

[আরও পড়ুন: ‘এখন বড় নেতা হয়ে গিয়েছি, হাতজোড় করব?’ টিকিট পেয়ে অসন্তুষ্ট কৈলাস বিজয়বর্গীয়]

রোবটিক্স গ্যালারিতে সময় কাটানোর ছবি সোশাল মিডিয়ায় শেয়ার করেছেন প্রধানমন্ত্রী। তাতে দেখা যাচ্ছে, একটি রোবট প্রধানমন্ত্রীকে চা খেতে দিচ্ছে। সঙ্গে রয়েছে দুটি স্যান্ডউইচ, জলের বোতল। রোবট গ্যালারির বিভিন্ন অংশ ঘুরে দেখেছেন প্রধানমন্ত্রী। কোথাও আবার তাঁকে মোবাইলের ক্যামেরায় ছবি তুলে নিতেও দেখা গিয়েছে। বিভিন্ন রোবট সম্পর্কে খোঁজখবরও করেছেন তিনি।

[আরও পড়ুন: পদে পদে মার, উচ্ছিষ্টই খাবার! কিশোরী পরিচারিকাকে অত্যাচারে গ্রেপ্তার সেনাকর্মী ও তাঁর স্ত্রী]

তথ্য-প্রযুক্তিতে তাঁর আগ্রহ একেবারেই নতুন নয়। ক্ষমতায় আসার পর তিনিই গোটা দেশকে ‘ডিজিটাল’ করার উদ্যোগ নিয়েছিলেন। তাঁর পৃষ্ঠপোষকতায় প্রযুক্তি ক্ষেত্রে বিনিয়োগও বাড়ছে। অন্তত সরকারের তেমনটাই দাবি। সার্বিকভাবে বলতে গেলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) ‘টেকস্যাভি’ মানুষ। আর সেটা বোঝা গেল গুজরাটের সায়েন্স সিটিতে রোবটদের নিয়ে তাঁর আগ্রহ দেখেই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement