অটল বিহারী বাজপেয়ীর মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধাজ্ঞাপন প্রধানমন্ত্রী-রাষ্ট্রপতির

08:37 AM Aug 16, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজ দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর চতুর্থ প্রয়াণ দিবস। সেই উপলক্ষে দিল্লির অটল সমাধিস্থলে গিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, উপরাষ্ট্রপতি জগদীপ ধনকড়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং-সহ কেন্দ্রীয় মন্ত্রিসভার একাধিক সদস্য। শ্রদ্ধাজ্ঞাপন করেন প্রাক্তন প্রধানমন্ত্রীর দত্তক কন্যা নমিতা কল ভট্টাচার্য ও বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাও।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

তাঁর পাশাপাশি টুইট করে শ্রদ্ধা জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং-ও। নিজের টুইটার হ্যান্ডেলে শাহ লেখেন, “ভারতের গৌরব পুনঃস্থাপিত করতে জীবনের প্রতি মুহূর্ত ব্যয় করেছিলেন শ্রদ্ধেয় অটলবিহারী বাজপেয়ীজি (Atal Bihari Vajpayee)। ভারতীয় রাজনীতিতে তিনি গরীব কল্যাণ ও সুশাসনের নতুন যুগের সূচনা করেছিলেন। একইসঙ্গে গোটা বিশ্বকে তিনি বুঝিয়ে দিয়েছিলেন যে ভারত কতটা শক্তিশালী।”

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: বিলকিস বানো গণধর্ষণে এগারোজন দোষীকে জেল থেকে মুক্তি দিল গুজরাট সরকার]

Advertising
Advertising

রাজনাথ সিং টুইট করেন, ‘প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীজির পুণ্যতিথিতে তাঁকে নতমস্তকে প্রণাম জানাই। দেশের জন্য তাঁর অবদান কোনওদিন ভোলা যাবে না। ভারতের বিকাশ যাত্রায় যাঁর অবদান অবিস্মরণীয়।”

প্রসঙ্গত, ১৯৯৬, ১৯৯৮ ও ১৯৯৯-২০০৪ সাল এই তিন দফায় প্রধানমন্ত্রী হিসাবে ছিলেন বাজপেয়ী। অর্থাৎ ২২৬৮ দিন প্রধানমন্ত্রী পদে থেকে দায়িত্ব সামলেছিলেন তিনি। দেশের ইতিহাসে সব থেকে বেশিদিন প্রধানমন্ত্রী ছিলেন জওহরলাল নেহেরু। ১৬ বছর ২৮৬ দিন প্রধানমন্ত্রী ছিলেন তিনি। ইন্দিরা গান্ধী ছিলেন ১৫ বছর ৩৫০ দিন। মনমোহন সিং ১০ বছর চার দিন প্রধানমন্ত্রী ছিলেন।

[আরও পড়ুন: ‘সজাগ থাকুন, ক্ষমতাসীন ব্যক্তিরা যেন স্বাধীনতা কেড়ে নিতে না পারে’, বার্তা মনমোহন সিংয়ের]

Advertisement
Next