shono
Advertisement

নোট বাতিলের বর্ষপূর্তিতে জনগণকে কুর্নিশ প্রধানমন্ত্রীর

এই অবসরে প্রকাশিত শর্ট ফিল্ম। দেখুন সে ভিডিও- The post নোট বাতিলের বর্ষপূর্তিতে জনগণকে কুর্নিশ প্রধানমন্ত্রীর appeared first on Sangbad Pratidin.
Posted: 11:19 AM Nov 08, 2017Updated: 05:24 PM Sep 25, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাক্কা এক বছর। নভেম্বরের আট তারিখ বোধহয় কোনও ভারতবাসীর পক্ষে ভোলা সম্ভব নয়। এসেছিল ঐতিহাসিক পরিবর্তন৷ দেশ থেকে দুর্নীতি দূর করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশের অভ্যন্তরেই চালিয়েছিলেন সার্জিক্যাল স্ট্রাইক৷ রাতারাতি বাতিল ঘোষণা করা হয়েছিল ৫০০ ও ১০০০ টাকার নোট৷ জানিয়ে দেওয়া হয়েছিল বাজারে আসবে নতুন ৫০০ ও ২০০০ টাকার নোট৷ সেই দিনের বর্ষপূর্তি হল বুধবার৷ সকালেই প্রধানমন্ত্রী টুইট করে জানিয়ে দিলেন, কালোটাকার বিরুদ্ধে এ যুদ্ধে জয়ী ভারতবাসী৷ দেশের প্রত্যেক নাগরিককে এর জন্য ধন্যবাদ জানালেন তিনি৷

Advertisement

মঙ্গলবারই তিনি টুইট মারফত জানান, দুর্ণীতি ও কালোটাকা রোখার জন্য কড়া পদক্ষেপগুলিতে দেশবাসী সবসময় পাশে দাঁড়িয়েছেন। এর জন্য তিনি প্রত্যেক নাগরিককে কুর্নিশ জানান।

বুধবার সকালে তিনি বলেন, ১২৫ কোটি ভারতবাসী এই কঠিনতম পরীক্ষায় লড়েছেন ও জয় লাভ করেছেন। এর পাশাপাশি নোট বাতিলের সাফল্যের পরিসংখ্যান নিয়ে একটি শর্ট ফিল্মও প্রকাশ করা হয়। হ্যাশট্যাগে রাখা হয়  #AntiBlackMoneyDay কথাটি। এ নিয়ে জনগণের মতামতও জানতে চেয়েছেন প্রধানমন্ত্রী।

এদিকে নোট বাতিল ইস্যুতে ফের কেন্দ্রের বিরুদ্ধে আন্দোলনে নেমেছে তৃণমূল কংগ্রেস।  তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই ঘোষণা করেছিলেন নোট বাতিলের প্রতিবাদে দেশজুড়ে কালা দিবস পালন করা হবে। ভারতীয় অর্থনীতির এই কেলেঙ্কারি প্রতিবাদে এদিন সারাদিন সকলকে টুইটার প্রোফাইল কালো রাখার আবেদন জানিয়েছেন তিনি। তীব্র সমালোচনা করেছেন জিএসটি-রও।

The post নোট বাতিলের বর্ষপূর্তিতে জনগণকে কুর্নিশ প্রধানমন্ত্রীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার