Advertisement

করোনা মোকাবিলায় ইউরোপীয় ইউনিয়নের প্রেসিডেন্টের সঙ্গে আলোচনা প্রধানমন্ত্রী মোদির

05:20 PM May 03, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Corona Pandemic) দ্বিতীয় ঢেউয়ে পুরোপুরি বিধ্বস্ত গোটা দেশ। ওষুধ, অক্সিজেন এবং পর্যাপ্ত বেডের অভাবে ভুগছেন সাধারণ মানুষ। এই পরিস্থিতিতে কোভিড মোকাবিলায় বিশ্বের বহু দেশ ভারতের (India) পাশে দাঁড়িয়েছে। কেউ পাঠিয়েছে অক্সিজেন, তো কেউ আবার অক্সিজেন কনসেন্ট্রেটর। আবার রাশিয়া পাঠিয়েছে ‘স্পুটনিক ভি’ ভ্যাকসিন। ভারতের পাশে দাঁড়িয়েছে আমেরিকা (America), গ্রেট ব্রিটেনও। আর এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) সঙ্গে কোভিড মোকাবিলায় ফোনে কথা বললেন ইউরোপীয় ইউনিয়নের প্রেসিডেন্ট উরসুলা ভন ডের লিয়েন।

Advertisement

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দীর্ঘক্ষণ ফোনে কথা বলেছেন ভন ডের লিয়েন। দু’জনের মধ্যে করোনা মোকাবিলায় একাধিক বিষয় নিয়ে আলোচনা হয়। এছাড়া কথা হয় ভারত এবং ইউরোপীয় ইউনিয়নের দেশগুলিতে করোনা মোকাবিলায় কী কী পদক্ষেপ করা যায় তা নিয়েও। শুধু তাই নয়, ভারতের বর্তমান করোনা পরিস্থিতি নিয়েই দু’জনে দীর্ঘক্ষণ আলোচনা করেন।

 

[আরও পড়ুন: কোভিড সুনামি সামাল দিতে নাজেহাল সরকার! লকডাউন জারি আরও এক রাজ্যে]

তবে এই প্রথম নয়, এর আগে আরও অনেক রাষ্ট্রনেতাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ফোনে কথা বলেছেন। তালিকায় রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন এবং ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনের নামও। আর এবার ফোনে কথা বললেন ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টও।

প্রসঙ্গত, সপ্তাহের প্রথম দিন অর্থাৎ সোমবার আগের তুলনায় একটু কমেছে দৈনিক করোনা সংক্রমণ। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন মোট ৩ লক্ষ ৬৮ হাজার ১৪৭। রবিবার এই সংখ্যা ছিল ৩ লক্ষ ৭২ হাজারেরও বেশি। একদিনে করোনার বলি ৩৪১৭জন। রবিবার এই সংখ্যাও ছিল বেশি। সোমবার সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা সামান্য কমল। গত ২৪ ঘণ্টায় করোনাজয়ীর সংখ্যা ৩ লক্ষ ৭৩২। তবে বাড়ল অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা। এই মুহূর্তে দেশের অ্যাকটিভ রোগী মোট ৩৪ লক্ষ ১৩ হাজার ৬৪২।

[আরও পড়ুন: করোনায় বাবার মৃত্যু, মা-ভাই হাসপাতালে, তবু কর্তব্যে অবিচল পুণের এই চিকিৎসক]

Advertisement
Next