‘সংসদ চলতে দিচ্ছে না, বিরোধীদের মুখোশ খুলে দিন,’ BJP সাংসদদের নির্দেশ Modi’র

05:19 PM Jul 27, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: Project Pegasus নিয়ে জাতীয় রাজনীতি যখন উত্তাল, তখনই কংগ্রেসকে বেনজির আক্রমণ শানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। বাদ দিলেন না বাকি বিরোধীদেরও। প্রধানমন্ত্রীর অভিযোগ, কংগ্রেস-সহ কয়েকটি বিরোধী দল ইচ্ছা করে সংসদ চলতে দিচ্ছে না। কোনওরকম বিতর্কেই অংশ নিতে চাইছে না। বিজেপি সাংসদদের উদ্দেশে তাঁর পরামর্শ, সত্যিটা মানুষের সামনে তুলে ধরুন। সত্যের মাধ্যমে ওদের মিথ্যা অপপ্রচার ধ্বংস করে দিন। বিরোধীদের মুখোশ খুলে দিন।

Advertisement

[আরও পড়ুন: এখনই কার্যকর হচ্ছে না CAA, আইন প্রণয়নে আরও ৬ মাস সময় চাইল কেন্দ্র]

সংসদের বাদল অধিবেশন একাধিক ইস্যুতে তোলপাড় হওয়ার আশঙ্কা ছিলই। সেই আশঙ্কা সত্যি করে এখনও পর্যন্ত কার্যত কোনও কাজই সংসদে হয়নি। কখনও পেগাসাস, কখনও কৃষি আইন (Farm Laws) ইস্যুতে বিক্ষোভ দেখিয়েছে বিরোধীরা। অধিবেশন শুরু হলেই সম্মিলিত বিরোধীদের বিক্ষোভে তা মুলতুবি করে দিতে হয়েছে। যা নিয়ে রীতিমতো ক্ষুব্ধ প্রধানমন্ত্রী। মঙ্গলবার BJP সাংসদদের বৈঠকে মোদি বলেন, কংগ্রেস দল ইচ্ছাকৃতভাবে সংসদ অধিবেশনে বাধা দিচ্ছে। ওঁরা না বিতর্কে আগ্রহী, না সংসদের কাজ সঠিকভাবে হতে দিচ্ছে। মানুষের কাছে যান, সত্যি কথা বলুন। সংবাদমাধ্যমকে সত্যিটা বলুন। কংগ্রেস এবং অন্য বিরোধীদের মুখোশ খুলে দিন।

Advertising
Advertising

[আরও পড়ুন: ৪ বছর পর সরল মোদি-শাহর পোস্টার, মুকুল রায়ের দিল্লির বাড়ির সামনে Mamata’র কাটআউট]

বস্তুত, এর আগে বিভিন্ন ইস্যুতে কংগ্রেসকে (Congress) আক্রমণ মোদির কাছে নতুন ব্যাপার নয়। কিন্তু এদিন যে ভাষায় দলীয় বৈঠকে প্রধান বিরোধী দলকে তিনি আক্রমণ করলেন, সেটা বিরল। আসলে, সংসদের অধিবেশনের ঠিক আগে Pegasus Project কাণ্ড প্রকাশ্যে আসা এবং সেটা নিয়ে সংসদে কংগ্রেসের হট্টগোলে প্রধানমন্ত্রী বিরক্ত। এদিনের বক্তব্যে সেই বিরক্তিরই বহিপ্রকাশ ঘটেছে।

Advertisement
Next