shono
Advertisement

১১ হাজার ফুট উঁচু দুর্গম পাহাড়ে টিনের চালের তলায় রাত কাটলেন মোদি, শ্রমিকদের সঙ্গে খেলেন খিচুড়ি

শনিবার উত্তরাখণ্ড সীমান্তে দু'টি কৌশলগত সড়ক সম্প্রসারণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী।
Posted: 03:10 PM Oct 23, 2022Updated: 03:12 PM Oct 23, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরাখণ্ডে (Uttarakhand) ১১ হাজার ৩০০ ফুট উচ্চতায় টিনের চালের ঘরে রাত কাটালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। শনিবার প্রতিরক্ষা মন্ত্রকের সড়ক নির্মাণ (Border Road Organisation) কর্মীদের সঙ্গে সময় কাটান মোদি। দুর্গম পাহাড়ি এলাকায় তীব্র শীতে সাধারণ নিবাসে রাত কাটান তিনি। শ্রমিকদের সঙ্গে জমিয়ে রাতে খান গরম গরম খিচুড়ি। হাইপ্রোফাইল প্রধানমন্ত্রীর এহেন সাধারণ আচরণে মুগ্ধ বিআরও কর্মীরা।

Advertisement

বিআরও সূত্রে জানা গিয়েছে, এদিন প্রধানমন্ত্রীর রাতের খাবার ছিল খিচুড়ি, রুটি, একটি স্থানীয় চাটনি ও খির। বিআরও কর্মীদের জন্য যে রাধুনিরা প্রতিদিন রাঁধেন, মোদির জন্য তাঁরাই রান্না করেছিলেন। শনিবার উত্তরাখণ্ডের মানাতে বিআরও কর্মীদের অস্থায়ী ক্যাম্পে রাত কাটান মোদি। এক আধিকারিক বলেন, প্রধানমন্ত্রী যেভাবে আমাদের সঙ্গে আমাদের মতো করে রাত কাটালেন তা দেখে মুগ্ধ। বিআরও-র তরফে জানানো হয়, আচমকা ১১ হাজার ৩০০ ফুট উচ্চতায় সড়ক নির্মাণ শ্রমিকদের সঙ্গে রাত কাটানোর ইচ্ছে প্রকাশ করেন প্রধানমন্ত্রী। ফলে প্রস্তুতির জন্য খুব বেশি সময় মেলেনি।

[আরও পড়ুন: আগামী মাসেই মোদির সঙ্গে সাক্ষাৎ করতে ভারতে আসছেন সৌদি যুবরাজ!]

মানায় টিনের চালের ঘরে রাত কাটান মোদি। শীতের দাপট কমাতে ঘরে কেবল একটি হিটার ছিল। রাতে নিজেই এক শ্রমিককে ডেকে খিচুড়ি খাওয়ার কথা জানান মোদি। এক বিআরও আধিকারিক বলেন, আমরা যা খেয়ে থাকি উনিও তাই খেলেন। প্রধানমন্ত্রীর জন্য আলাদা করে কিছু করা হয়নি। যদিও মোদির সঙ্গে ছিল তাঁর দপ্তরের সফরসঙ্গী সহকারিরা। ডি ই টি কমান্ডার ভাবনা জোশি তাঁদের কাছে জানতে চেয়েছিলেন, উনি সাধারণত কী খান। উত্তরে তাঁরা জানান, সাধারণ ও স্থানীয় খাবার। এরপরেই প্রধানমন্ত্রীর জন্য খিচুড়ি, মিষ্টি করলার তরকারি, রুটি ও খির তৈরি করা হয়।

[আরও পড়ুন: চুরির অভিযোগে দলিত যুবককে মার, মাথা মুড়িয়ে মুখে কালি, অভিযুক্ত BJP নেতা-সহ ৩]

উল্লেখ্য, শনিবার কেদার-বদ্রী দর্শনের পর দু’টি কৌশলগত সড়ক সম্প্রসারণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী মোদি। যার একটি মানা থেকে মানা পাস অবধি দীর্ঘ। ৫০ হাজার ৯৮৭ কিলোমিটার রাস্তাটির একটি প্রান্ত শেষ হবে চিন সীমান্তে (China Border)। এনএইচ ৭ সম্প্রসারণে খরচ পড়বে ৫৭৪ কোটি টাকা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement