shono
Advertisement

ত্রিপুরায় উলটো রথের শোভাযাত্রায় স্বজনহারাদের পাশে মোদি, আর্থিক সাহায্য ঘোষণা

এদিকে, ঘটনার তদন্তের দাবিতে সরব তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ।
Posted: 11:35 PM Jun 28, 2023Updated: 12:14 AM Jun 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ত্রিপুরায় উলটো রথের শোভাযাত্রায় স্বজনহারাদের পাশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দুর্ঘটনায় নিহতদের পরিবারপিছু ২ লক্ষ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা আর্থিক সাহায্য ঘোষণা। প্রধানমন্ত্রী ত্রাণ তহবিল থেকে ওই আর্থিক সাহায্য করা হবে।

Advertisement

আগরতলা (Agartala) থেকে কিছুটা দূরে কুমারঘাট এলাকায় দুর্ঘটনাটি ঘটে। শোভাযাত্রা চলাকালীন রথের চূড়ায় ওই হাই টেনশন তার ছুঁয়ে যায়। সঙ্গে সঙ্গে তড়িদাহত হন রথের পুরোহিত। রথে অগ্নিসংযোগ হয়। যার জেরে হুড়োহুড়ি পড়ে যায়। সেসময় শোভাযাত্রায় বহু মানুষ অংশ নিয়েছিলেন। তড়িদাহত হয়ে এবং অগ্নিসংযোগের জেরে ৭ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন বহু মানুষ। হতাহতের সংখ্যা বাড়তে পারে। দুর্ঘটনার পরই উদ্ধারকার্য শুরু করে প্রশাসন। হাসপাতালে নিয়ে যাওয়া হয় প্রচুর পুণ্যার্থীকে। দুর্ঘটনার খবর পাওয়ার পর এক মুহূর্ত সময় নষ্ট করেননি মুখ্যমন্ত্রী মাণিক সাহা। আগরতলা থেকে ট্রেনে চড়ে কুমারঘাটের ঘটনাস্থলে পৌঁছন তিনি।

[আরও পড়ুন: ভোটের আগে দিনহাটায় বিপাকে বিজেপি, গ্রেপ্তার জেলাপরিষদ প্রার্থী]

এরপর হাসপাতালে গিয়ে জখমদের সঙ্গে দেখা করেন। তাঁদের চিকিৎসার কোনও খামতি রয়েছে কিনা, তা খতিয়ে দেখেন।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, “আগে কখনও এরকম ঘটনা ঘটেনি। এখনও পর্যন্ত ৭ জনের মৃত্যু হয়েছে। জখম ১৬ জন। তাঁরা জেবি হাসপাতালে চিকিৎসাধীন।”

এদিকে, এই ঘটনা নিয়ে শুরু রাজনৈতিক চাপানউতোর। কীভাবে এমন দুর্ঘটনা ঘটল, তার যথাযথ তদন্তের দাবিতে সরব তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ।  

[আরও পড়ুন: পর্যটকদের জন্য সুখবর, হাওড়ার দুই ট্রেনে যোগ হচ্ছে ভিস্তাডোম কোচ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement