স্বাধীনতা দিবসের আগে কাশ্মীরে ফাঁস হামলার ছক, গ্রেপ্তার ৪ Jaish-e-Mohammad জঙ্গি

04:50 PM Aug 14, 2021 |
Advertisement

মাসুদ আহমেদ: স্বাধীনতা দিবসে (Independence Day) জঙ্গিদের (Terrorist) বড়সড় হামলার ছক ভেস্তে দিল জম্মু (Jammu) পুলিশ। শনিবার পুলিশের তরফে জানানো হয়েছে, চারজন জইশ (Jaish-e-Mohammad) জঙ্গিকে গ্রেপ্তার করা হয়েছে জম্মুতে। গোপনে খবর পাওয়া গিয়েছিল, প্রচুর অস্ত্রশস্ত্র, বিস্ফোরক জড়ো করে ফেলেছে জঙ্গিরা। ড্রোন থেকে ওই অস্ত্র ফেলা হয়েছিল। তল্লাশি চালিয়ে শেষ পর্যন্ত দুষ্কৃতীদের গ্রেপ্তার করেছে পুলিশ।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

জানা গিয়েছে, একটি গাড়ির ভিতরে আইডি বিস্ফোরক রেখে বিস্ফোরণ করার মতলব ছিল জঙ্গিদের। ধৃতদের মধ্যে অন্যতম মুন্তাজির মঞ্জুর জেরার মুখে জানিয়েছে, পাকিস্তানের জইশ কমান্ডার মুনাজির শাহিদ তাদের নির্দেশ দিয়েছিল অমৃতসরের কাছে পাক ড্রোন থেকে ফেলে যাওয়া অস্ত্রগুলি সংগ্রহ করে নিতে। এছাড়াও তার উপরে দায়িত্ব দেওয়া হয়েছিল পানিপথের তেল শোধনাগার ও অযোধ্যার রাম জন্মভূমি অঞ্চলে ‘রেইকি’ করে ভিডিও পাকিস্তানে পাঠানোর জন্য। তবে তেল শোধনাগার এলাকার ভিডিও পাঠাতে পারলেও অযোধ্যায় যাওয়ার আগেই ওই জঙ্গিকে গ্রেপ্তার করল পুলিশ।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1628750382106-0'); });
googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1628750799038-0'); });

[আরও পড়ুন: COVID-19: করোনা মোকাবিলায় রাজ্যগুলির অর্থসংকট মেটাতে বড় পদক্ষেপ কেন্দ্রের]

অন্য দুই জঙ্গি আহমেদ শাহ এবং আদনানকে দায়িত্ব দেওয়া হয়েছিল জম্মুতে একটি গাড়ির মধ্যে বিস্ফোরক রাখার। ওই তিন জঙ্গিকে গ্রেপ্তার করার পরে পুলওয়ামা থেকে গ্রেপ্তার করা হয় জাহাঙ্গির আহমেদ ভাট নামের আরেক জঙ্গিকে। সেও এই সব চক্রান্তের সঙ্গে জড়িত ছিল বলে জানা গিয়েছে। পেশায় ফল বিক্রেতা জাহাঙ্গির নিয়মিত পাকিস্তানে অবস্থিত জইশ জঙ্গিদের সঙ্গে যোগাযোগ রাখত বলে জানিয়েছে পুলিশ।

Advertising
Advertising

উল্লেখ্য, গত শনিবারই বদগাওঁ জেলায় সেনাবাহিনীর সঙ্গে এক জঙ্গির মৃত্যু হয়। এর কয়েক দিন আগে পুলওয়ামায় সেনার সঙ্গে এনকাউন্টারে নিহত হয় জইশ-ই-মহম্মদের কুখ্যাত জঙ্গি মহম্মদ ইসমাইল আলভি ওরফে লম্বু। আসলে কাশ্মীরে ৩৭০ ধারা রদ হওয়ার পর থেকেই সেখানে সন্ত্রাস ছড়ানোর মরিয়া চেষ্টা করছে পাকিস্তান। ভারতীয় সেনার ভয়ে সরাসরি সংঘাতে না গিয়ে জঙ্গিদের মদতে ছায়াযুদ্ধ চালাচ্ছে পড়শি দেশ পাকিস্তান (Pakistan)। এহেন পরিস্থিতিতে ভারতও সন্ত্রাস দমনে সেনা অভিযান বাড়িয়ে দিয়েছে। এই পরিস্থিতিতে শনিবার ভেস্তে দেওয়া হল আরেক জঙ্গি হামলার ছক।

[আরও পড়ুন: Rajib in Tripura: পুজোর পরই তৃণমূলে ফিরছেন রাজীব! জল মাপতেই কি চুপিসারে ত্রিপুরায়?]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Advertisement
Next