shono
Advertisement

রামমন্দির নিয়ে বিতর্কিত পোস্ট! মণিশংকর আইয়ারের মেয়ের বিরুদ্ধে দায়ের FIR

সোশাল মিডিয়া অ্যাকাউন্টে ঠিক কী লিখেছিলেন তিনি?
Posted: 02:14 PM Feb 04, 2024Updated: 02:15 PM Feb 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রামমন্দির (Ram Mandir) নিয়ে সোশাল মিডিয়ায় বিতর্কিত পোস্টের জের! প্রবীণ কংগ্রেস নেতা মণিশংকর আইয়ারের (Mani Shankar Aiyar) মেয়ে সুরণ্যার বিরুদ্ধে এবার থানায় দায়ের হল লিখিত অভিযোগ।

Advertisement

শনিবার দিল্লির সাইবার ক্রাইম থানায় এফআইআর দায়ের করেন সুপ্রিম কোর্টের আইনজীবী তথা বিজেপি নেতা অজয় আগরওয়াল। তাঁর অভিযোগ, গত ২০ জানুয়ারি নিজের সোশাল মিডিয়া অ্যাকাউন্টগুলিতে রামমন্দির উদ্বোধন নিয়ে ‘আপত্তিকর মন্তব্য’ করেছেন সুরণ্যা। ২০ জানুয়ারির পাশাপাশি অন্যান্য দিনেও ফেসবুক, ইউটিউব-সহ অন্য সমাজমাধ্যমে অত্যন্ত আপত্তিকর পোস্ট করেছিলেন। গোটা পোস্টটি খতিয়ে দেখে ১৫৩-এ ধারা এবং ভারতীয় দণ্ডবিধির অন্য ধারায় এফআইআর দায়ের করা হচ্ছে। ৩৬ মিনিটের ভিডিওটিতে একাধিক আপত্তিকর প্রসঙ্গ আছে বলেই দাবি মামলাকারীর।

[আরও পড়ুন: ৪-১০ ফেব্রুয়ারির Horoscope: এই রাশির জাতকদের আর্থিক ক্ষতির সম্ভাবনা, কী রয়েছে আপনার ভাগ্যে?]

প্রসঙ্গত, গত ২০ জানুয়ারি সুরণ্যা সোশাল মিডিয়ায় লেখেন, “আজকের দিনটা আমি উপবাস করব রামমন্দিরের প্রাণপ্রতিষ্ঠার প্রতিবাদে। এই উপবাস শুধু মুসলিম ভাইবোনেদের প্রতি সহমর্মিতা দেখাতে।” আর এই পোস্ট ঘিরেই বিতর্ক ঘনায়। এর পরই জাঙ্গিপুরার আবাসন ছাড়ার নির্দেশ দেওয়া হয় তাঁকে। আবাসনের তরফে বলা হয়, রামমন্দির ৫০০ বছর পর নির্মিত হচ্ছে, তাও সুপ্রিম কোর্টের পাঁচ বিচারপতির সম্মতিতে। তার পরও আপনাদের মতো শিক্ষিত পরিবারের মানুষ এই ধরনের মন্তব্য করে কী করে! যার জবাবে একটি ভিডিও পোস্ট করে সুরণ্যা জানান, “ওই আবাসন কর্তৃপক্ষ যে কলোনির, সেখানে আমি বাসই করি না।”

এবার তাঁর বিরুদ্ধে দায়ের হল লিখিত অভিযোগ। যদিও এখনও পর্যন্ত এ নিয়ে তাঁর কোনও প্রতিক্রিয়া মেলেনি। তবে আবাসন কর্তৃপক্ষ থেকে মামলাকারী, প্রত্যেকেরই অভিযোগ, সুরণ্যার পোস্ট আসলে ঘৃণাভাষণ।

[আরও পড়ুন: ৩৬টি হাউথি ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা, আমেরিকা ও ব্রিটেনের পাশে ৬ ‘বন্ধু’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement