shono
Advertisement

‘রাবণ রাহুল’, পালটা ‘মোদানব’, নির্বাচনের আগে পোস্টার দ্বৈরথ কংগ্রেস-বিজেপির

সোশাল মিডিয়ায় ভাইরাল দুই দলের পোস্টার।
Posted: 09:43 PM Oct 05, 2023Updated: 09:47 PM Oct 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাহুল গান্ধীকে (Rahul Gandhi) বর্তমান যুগের রাবণ বলে খোঁচা দিল বিজেপি (BJP)। গেরুয়া শিবিরের তরফে একটি পোস্টার প্রকাশ করা হয়েছে। সেখানেই রাবণরূপী কংগ্রেস (Congress) সাংসদের ছবি রয়েছে। এই পোস্টার প্রকাশ্যে আসতেই বাকযুদ্ধ শুরু হয়েছে কংগ্রেস ও বিজেপির মধ্যে। বিজেপির পোস্টারের পালটা দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) দানব হিসাবে তুলে ধরেছে কংগ্রেস। ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগেই বেশ কয়েকটি রাজ্যে বিধানসভা ভোটে লড়াইয়ে নামবে দুই দল। উত্তপ্ত পরিস্থিতিতেই পোস্টার দ্বন্দ্বে জড়িয়ে পড়ল কংগ্রেস ও বিজেপি।

Advertisement

সিনেমা পোস্টারের আদলে একটি পোস্টার প্রকাশ করে বিজেপি। অবিকল রাবণের মুখের আদলে রাহুল গান্ধীর মুখ দেখা যাচ্ছে সেই পোস্টারে। সিনেমার আদলেই পোস্টারে লেখা হয়েছে, কংগ্রেস পার্টির তৈরি এই রাবণ। ছবিটির পরিচালনা করেছেন জর্জ সোরস। প্রসঙ্গত, বিজেপির কট্টর সমালোচক হিসাবেই পরিচিত মার্কিন ব্যবসায়ী সোরস। এই পোস্টার টুইট করে বিজেপির তরফে লেখা হয়, “এই হল নতুন যুগের রাবণ। শয়তান, ধর্মবিরোধী, রাম বিরোধী। এর মূল লক্ষ্যই হল ভারতকে ধ্বংস করা।”

[আরও পড়ুন: খলিস্তানিদের টাকা দিতে হবে! নিজ্জর ঘনিষ্ঠ জঙ্গি নেতার ভিডিও দেখিয়ে তোলাবাজি পাঞ্জাবে]

রাহুলের এই বিতর্কিত পোস্টার প্রকাশ্যে আসতেই তীব্র নিন্দা শুরু করে কংগ্রেস। জয়রাম রমেশ বলেন, হিংসা ছড়াতেই এহেন ঘৃণ্য আচরণ বিজেপির। আরেক নেতা কে সি বেণুগোপাল বলেন, “এই ছবির নিন্দা করতে কোনও শব্দই যথেষ্ট নয়। আসলে বিজেপি রাহুলকে খুন করতে চায়, এই পোস্টার থেকেই তাদের উদ্দেশ্য বোঝা যাচ্ছে। নিজের ঠাকুমা ও বাবাকেও এইভাবেই হারিয়েছিলেন রাহুল।”

রাহুলের কটাক্ষের জবাব দিয়ে পালটা পোস্টার প্রকাশ করা হয়েছে কংগ্রেসের তরফেও। দলের যুব নেতা শ্রীনিবাস বিভির এক্স হ্যান্ডেলে দেখা যাচ্ছে, দানব হিসাবে মোদিকে তুলে ধরে একটি পোস্টার তৈরি করেছে কংগ্রেস। বিজেপির তৈরি এই দানবের ছবির পরিচালক হিসাবে লেখা হয়েছে ‘পরম বন্ধু’ আদানির নাম।  তবে এই পোস্টার নিয়ে গেরুয়া শিবিরের কোনও প্রতিক্রিয়া মেলেনি।

[আরও পড়ুন: আবগারি মামলায় সিসোদিয়ার বিরুদ্ধে প্রমাণ কই? ইডিকে তোপ সুপ্রিম কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement